লাল গালিচায় মোহময়ী ঐশী

সুপ্রভাত ডেস্ক »

কাজল চোখে তিনি যখন তাকান, মুগ্ধতার তীর এসে বিদ্ধ করে ভক্তদের হৃদয়। ঠোঁটের কোণে এক ফালি হাসি এনে যখন কথা বলেন, যেন উদাস করা কোনো সুরে ডুবে যায় অনুরাগীদের মন। কেউ কেউ তো বলেই ফেলেন, ‘এত সুন্দর একটা মানুষ কীভাবে হয়!’ বলছি জান্নাতুল ফেরদৌস ঐশীর কথা। সৌন্দর্য আর বুদ্ধিমত্তায় তিনি দেশ জয় করেছেন। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হয়ে বিশ্বমঞ্চে প্রতিনিধিত্ব করেছেন। প্রশংসিত হয়েছেন সেখানেও। এরপর দেশে ফিরে নাম লেখান সিনেমায়। জাগিয়ে তোলেন সম্ভাবনার প্রদীপ। কিছুদিন ধরে একটু চুপচাপ ঐশী।

গত মঙ্গলবার হঠাৎ চমকে দেন। অফিসিয়াল ফেসবুক পেজে শেয়ার করেন চমকপ্রদ কিছু ছবি। যেখানে দেখা যায়, লাল গালিচায় ক্যামেরাবন্দি হয়েছেন অভিনেত্রী। কালো রঙের স্লিভলেস গাউন, রয়্যাল হেয়ার স্টাইল, গলায় স্বর্ণের ওপর কালো পাথর বসানো হার, কানে ছোট্ট দুল, হাতে লং আর্ম হ্যান্ড স্লিভস; মোটের ওপর এভাবেই নিজেকে সাজিয়েছেন ঐশী। আর তাকে দেখে মুগ্ধতায় ভেসে যাচ্ছেন ভক্তরা। মন্তব্যের ঘরে চোখ রাখলেই টের পাওয়া যায়, ঐশীর রূপের আগুনে ঝলসে গেছে হাজারো ভক্ত।

কেউ লিখেছেন, ‘আপনিই একমাত্র বাংলাদেশি অভিনেত্রী, যার সৌন্দর্য, মান, অর্জন সবই আছে’; কেউ আবার তাকে তুলনা করেছেন মেরিলিন মনরোর সঙ্গে। ছবিগুলো প্রসঙ্গে কথা হয় ঐশীর সঙ্গে। তিনি গণামধ্যমকে জানান, এগুলো তোলা হয়েছে গত শুক্রবার (২৯ জুলাই) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে। সেদিন এলিগেন্ট মেকওভারের একটি জমকালো আয়োজনে অংশ নিয়েছিলেন তিনি। অনুষ্ঠানটির নাম ‘লয়্যালিটি ইজ রয়্যালিটি’। দ্বিতীয়বারের মতো এটি আয়োজিত হয়েছে। ঐশী বলেন, ‘এই আয়োজনে গত বছরও আমি আমন্ত্রিত ছিলাম।

এখানে ফ্যাশন শো, সাংস্কৃতিক আয়োজনসহ বিভিন্ন সেগমেন্ট রয়েছে। এবার আমি ছাড়াও ছিলেন আরিফিন শুভ, তাহসান খান, সাদিয়া ইসলাম মৌসহ আরও অনেকে।’

ছবির আলাপ শেষ হতেই উঠল সিনেমার প্রসঙ্গ। সম্প্রতি তার অভিনীত ‘নূর’ সিনেমাটি সেন্সরে জমা পড়েছিল। তবে কাজ পুরোপুরি সম্পন্ন না হওয়ার কারণে ছাড়পত্র দেয়নি সেন্সর বোর্ড। এ বিষয়ে ঐশী বললেন, ‘আসলে আমি জানতামও না যে, সিনেমাটি সেন্সরে জমা দেওয়া হয়েছে। আটকে যাওয়ার পর যখন বিভিন্ন খবর প্রকাশিত হলো, তখন বিষয়টা জানলাম। এটা সত্যি যে, সেন্সরে আটকে যাওয়ার খবরটি শুনে খারাপ লেগেছে। তবে রায়হান রাফী (নির্মাতা) ভাইয়া বলেছেন, শিগগিরই কাজ শেষ করে পুনরায় জমা দেবেন।’

ঐশী আরও জানালেন, কিছুদিনের মধ্যেই ভক্তদের জন্য সুখবর দেবেন। নতুন সিনেমায় যুক্ত হচ্ছেন তিনি। চূড়ান্ত আলাপ শেষে এখন চুক্তিবদ্ধ হওয়া বাকি। তবে এখনই সিনেমার নাম বা বিস্তারিত তথ্য দেওয়ার সুযোগ নেই। তাই আরও কিছুদিন অপেক্ষা করতে বলেছেন সুদর্শনা এ অভিনেত্রী।