রয়েলের গোলে বন্দরের জয়

জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশন আয়োজিত জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগ ২০২২ আসরে নিজ দ্বিতীয় খেলায় জয় পেয়েছে চট্টগ্রাম বন্দর ক্রীড়া সমিতি। গতকাল (১৪ সেপ্টেম্বর) এম এ আজিজ স্টেডিয়ামে ১০ম দিনের খেলায় প্রতিদ্বন্দ্বিতার পর ২-১ গোলে জয় পায় সাবেক চ্যাম্পিয়নরা। বৃষ্টিভেজা পিচ্ছিল মাঠে দু’দলের খেলোয়াড়রা বাড়তি পরিশ্রম করে প্রানবন্ত খেলা উপহার দিয়ে সকলকে সন্তুষ্ঠ করেন। এ পর্যন্ত দুই খেলা শেষে বন্দরের ৩ ও শতদলের শূণ্য পয়েন্ট।

নিজ প্রথম খেলায় উভয়েই পরাজিত হয়। তাই গতকাল তাদের জন্য জয়ের প্রয়োজন ছিল। এ লক্ষ্যে শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমণের বন্যা বইয়ে দিতে সক্ষম হয়। এরমধ্যে পিছিয়ে থেকে বন্দর ২ ও শতদল ১ গোল পায়। খেলার ১৯ মিনিটে পেনাল্টি থেকে আশরাফউদ্দিন রূপকের গোলে লিড নেয় নবাগত শতদল (১-০)। বক্সের ডানপ্রান্তে বল নিয়ে এগিয়ে যাওয়ার পথে শতদলের নিপুকে বন্দরের মুন্নু বাধা দিয়ে মাটিয়ে ফেলে দিলে রেফারি শরিফুজ্জামান টিপু পেনাল্টির নির্দেশ দেন। একে একে সুযোগ ব্যর্থ হলেও ৪২ মিনিটে সফল হয় বন্দর ক্রীড়া সমিতি। ওভারলেপ করে বন্দরের লেফটব্যাক সালাউদ্দিন গোলমুখে শূন্যে বল পাঠালে দীর্ঘকায় ফরোয়ার্ড রয়েলের মাথা ছুঁয়ে জাল স্পর্শ করে (১-১)। ৩ মিনিট ব্যবধানে আবারো গোল পেয়ে লিড নেয় বন্দর। দুইজনকে ফাঁকি দিয়ে আল-আমিন বামপ্রান্ত দিয়ে ঢুকে গোলমুখে সেন্টার করেন, বল আয়ত্বে নিয়ে রয়েলের প্রথম শট কিপার বাবু’র গায়ে লেগে ফিরে এলে পুনরায় হেড একজন ডিফেন্ডারের গায়ে লেগে ফিরে আসে, তৃতীয় দফায় রয়েলের জেরালো শট জালে ঠাঁই নেয় (২-১)। দ্বিতীয়ার্ধেও অব্যাহত আক্রমণের মধ্যে দু’দলই সুযোগ করেও জালের ঠিকানা খুঁজে পায়নি। তবে শেষ ৫ মিনিটে শতদল ৩টি নিশ্চিত গোল করার মত পরিস্থিতি তৈরি করে। একবার রূপকের সেন্টার থেকে সতীর্থ বল ধরার আগেই বন্দরের কিপার শিমুল দলকে বিপদমুক্ত করেন। আরেকবার ফাঁকা পোষ্ট পেয়েও হৃদয় অনেক বাইরে বল পাঠিয়ে সমতা আনার সুযোগ নষ্ট হয় নবাগতদের। শেষবার যোগ করা সময়ে নিপুর বিপজ্জনক শট কিপার শিমুল শুয়ে প্রতিহত করলে বন্দরের জয় নিশ্চিত হয়।

ম্যাচসেরা রয়েলের হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকা তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য মো. আবুল হাশেম। আজকের খেলা: চসিক একাদশ-মোহামেডান ব্লুজ (৩টা ৩০)।