অজি অধিনায়ক হতে রাজি ডেভিড ওয়ার্নার

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক হতে চান ওপেনার ডেভিড ওয়ার্নার। ‘অধিনায়কত্ব’কে এখনো অগ্রাধিকার দিচ্ছেন জানিয়ে ওয়ার্নার আরো বলেন, বল টেম্পারিং ঘটনায় নেতৃত্বের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সাথে আলোচনায় বসতে রাজি তিনি। তিনি জানান, অধিনায়ক হবার প্রস্তাব পেলে ‘না’ করার কোন সুযোগ নেই। বল বিকৃতির কারণে আজীবন অধিনায়কত্ব থেকে নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেতে বোর্ডের সাথে যেকোন আলোচনা করতে প্রস্তুত। খবর ডেইলি বাংলাদেশ’র।

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে কেপ টাউন টেস্টে বল-বিকৃতির সাথে জড়িত থাকার কারণে এক বছরের জন্য খেলায় ও আজীবনের জন্য অধিনায়কত্বের নিষেধাজ্ঞা পান টেস্ট দলের সাবেক সহ-অধিনায়ক ৩৫ বছর বয়সী ওয়ানার্র। তবে সাম্প্রতিকালে অস্ট্রেলিয়ার অধিনায়ক হবার আগ্রহ প্রকাশ করেন ওয়ানার্র। গত মাসে বিগ ব্যাশের দল সিডনি থান্ডারের সঙ্গে চুক্তি করার পর আন্তজার্তিক অঙ্গনে তার অধিনায়কত্বের নিষেধাজ্ঞা তুলে দেয়ার আহ্বান জানান ওয়ানার্র। সম্প্রতি ওয়ানডে থেকে অধিনায়ক অ্যারন ফিঞ্চ অবসর নেওয়ায় পদটি বর্তমানে খালি আছে। তারই প্রেক্ষিতে পরবর্তী অজি ওয়ানডে অধিনায়ক কে হবেন তা নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে। তাতেই নিজের ইচ্ছার কথা জানান ওয়ানার্র। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ফক্স স্পোটর্সকে ওয়ানার্র বলেন, অধিনায়কত্বের প্রস্তাব পেলে না করার কিছু নেই, এটা অনেক সম্মানের। তবে এটা ক্রিকেট অস্ট্রেলিয়ার হাতে। আমার কাছে যা আছে, আমি শুধু সেটায় মনোযোগ দিতে পারি এবং ব্যাট হাতে যতটা সম্ভব রান করতে পারি। সিএ’র সাথে আলোচনাতেও বসতে রাজি জানিয়ে ওয়ার্নার বলেন, ‘আমার ফোন সবসময় খোলা। দিন শেষে এটাই বলবো, অতীতে যা হবার তা হয়ে গেছে। এখন নতুন নেতৃত্ব বোর্ড চালায়। আমি যেকোনো ব্যাপারেই বোর্ডের সাথে কথা বলতে স্বাচ্ছন্দ্যবোধ করবো।’ অস্ট্রেলিয়া ক্রিকেটে গুঞ্জন আছে, টি-২০ বিশ্বকাপের পর সংক্ষিপ্ত ভার্সনের দায়িত্ব ছাড়বেন ফিঞ্চ। এ ব্যাপারে ওয়ানার্র বলেন, ‘ফিঞ্চ বলেননি, টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিশ্বকাপ শেষ করবেন। অবশ্যই, আমরা সবাই তাকে শতভাগ সমর্থন করি।
সে সংক্ষিপ্ত ভার্সন পছন্দ করেন। আমি নিশ্চিত, নেটে ফিরবে সে এবং কঠোর পরিশ্রম করবে। রান করার জন্য কি করতে হবে, তা ঠিক করবে।’