মোটরসাইকেলে আরোহী নিলে কঠোর ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক»
নগরীতে করোনা সংক্রমণ রোধে ও স্বাস্থ্যবিধি শতভাগ কার্যকরে মোটরসাইকেলে চালক ছাড়া আরোহী নয়, এমন সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে আজ বুধবার থেকে। নির্দেশনা না মানলে নেওয়া হবে কঠোর ব্যবস্থা নেয়া হবে- জানালেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ।
গতকাল বিকালে অতিরিক্ত পুলিশ কমিশনার ট্রাফিক শ্যামল কুমার নাথ বলেন, নগরীতে করোনা সংক্রমণ ঠেকাতে নেওয়া হয়েছে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।
এরূপ পরিস্থিতিতে জরুরি প্রয়োজনে চলাচলের ক্ষেত্রে মোটরসাইকেল ব্যবহারে একাধিক আরোহী নিয়ে চলাচলে যথাযথ সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয় না। পাশাপাশি বিভিন্ন রাইড শেয়ারিং অ্যাপসের মাধ্যমে চলাচলে একই হেলমেট একাধিক ব্যাক্তি ব্যবহার করে থাকেন। যা করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি মারাত্মকভাবে বৃদ্ধি করছে। তাই বর্তমান পরিস্থিতি বিবেচনায় এমন নির্দেশনা বাস্তবায়নের জন্য ইতিমধ্যে নগরীর চারটি ট্রাফিক বিভাগকে বলা হয়েছে। এমন নির্দেশনা অমান্যকারীদের কী ধরনের আইনি ব্যবস্থা নেওয়া হবে- এই প্রশ্নের উত্তর তিনি বলেন, প্রাথমিক অবস্থায় নির্দেশনা বাস্তবায়ন করতে মাঠ পর্যায়ের চালকদের বুঝানো হবে। এর পরও যদি নির্দেশনা অমান্য করে তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।