মেসিকে ধন্যবাদ জানিয়ে নতুন শুরুর আশায় বুসকেতস

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

নিজেদের ইতিহাসের সেরা ফুটবলারকে হারানোর পর নতুন শুরুর ঘোষণা দিলেন বার্সেলোনার নতুন অধিনায়ক সের্হিও বুসকেতস। ক্লাবকে অনন্য উচ্চতায় তোলায় ধন্যবাদ দিলেন আগের অধিনায়ক লিওনেল মেসিকে।
লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়মের বাধার জন্য মেসির সঙ্গে চুক্তি সম্ভব হয়নি বার্সেলোনার। নতুন মৌসুম শুরুর আগে প্রাক-মৌসুমের প্রস্তুতি অবশ্য ভালোই কেটেছে কাম্প নউয়ের দলটির। সবশেষ প্রীতি ম্যাচে রোববার তারা ইউভেন্তুসকে ৩-০ ব্যবধানে হারিয়ে জিতে নেয় জুয়ান গাম্পের ট্রফি।
ম্যাচে অধিনায়কের আর্ম-ব্যান্ড ছিল বুসকেতসের হাতে। নতুন দলনেতা হিসেবে ম্যাচ শেষে মেসিকে ধন্যবাদ জানিয়ে অভিজ্ঞ মিডফিল্ডার ঘোষণা দেন নতুন শুরুর।
“বিশ্বের সেরা ক্লাব বার্সার অধিনায়ক হতে পারা আমার কাছে সম্মানের। আমার সামনে অসাধারণ সব উদাহরণ রয়েছে, যেমন-(কার্লোস) পুয়োল, চাভি, আন্দ্রেস (ইনিয়েস্তা) ও মেসি। আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করব।”
“আমি বিশেষভাবে বলব লিওর কথা। বার্সাকে শীর্ষে তোলার জন্য, ইতিহাস গড়ার ও বিশ্বসেরা হওয়ার জন্য এবং ব্যক্তিগত ও দলীয় অনেক রেকর্ড ভাঙার কারণে তোমাকে ধন্যবাদ।”
ক্লাবের হয়ে দুজন একসঙ্গে খেলেছেন ১৩ মৌসুম। জিতেছেন অসংখ্য শিরোপা, রয়েছে অনেক স্মরণীয় স্মৃতি। আসছে মৌসুমে এতদিনের সতীর্থকে আর পাশে পাবেন না বুসকেতস। ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে ছাড়া দলকে উজ্জীবিত করতে সমর্থকদের আরও বেশি পাশে থাকার আহ্বান জানালেন তিনি। “আমরা তোমাকে অনেক মিস করব, লিও…আপনাদেরকে (সমর্থক) পাশে নিয়ে আমরা সবাই মিলে সব শিরোপার জন্য লড়ব। সব সময়ের চেয়ে আপনাদের সমর্থন এখন আমাদের আরও বেশি প্রয়োজন।”
আগামী ১৫ অগাস্ট রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগা অভিযান শুরু করবে গতবার লিগে তৃতীয় হওয়া বার্সেলোনা।