মেসিকে কিনতে মরিয়া সৌদির ক্লাব

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

যদি কিন্তুতে আটকে আছে পিএসজিতে লিওনেল মেসির ভবিষ্যৎ। ইউরোপীয় গণমাধ্যমগুলোর দাবি, প্যারিসে আর থাকতে চাইছেন না আর্জেন্টাইন মহাতারকা। চলতি বছরের জুনে ক্লাবের সঙ্গে দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হবে। গুঞ্জন রয়েছে, পিএসজির প্রস্তাব পছন্দ হয়নি মেসির। আর তাই প্রথম দফায় দুই পক্ষের আলোচনাও ভেস্তে গেছে। পিএসজিতে মেসির ভবিষ্যৎ যতই অনিশ্চিত হচ্ছে, বিশ্বকাপজয়ীকে দলে ভেড়াতে ততই তৎপর অন্য ক্লাবগুলো। তার মধ্যে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামির নাম। রেসে আছে পুরনো ক্লাব বার্সেলোনাও। এছাড়া উড়িয়ে দেওয়া যাচ্ছে না সৌদি প্রো লিগের ক্লাবের নামও। সাংবাদিক হুয়ান ফন্তেসের বরাতে স্প্যানিশ দৈনিক মার্কা জানিয়েছে, সৌদি প্রো লিগের ক্লাব আল ইত্তিহাদ আর্জেন্টাইন মহাতারকাকে দলে ভেড়াতে আকর্ষণীয় একটি প্যাকেজ প্রস্তুত করছে। শোনা যাচ্ছে, প্রতি মৌসুমে ৯৪ মিলিয়ন ডলারের একটা প্রস্তাব দেওয়া হতে পারে মেসিকে। গুঞ্জন রয়েছে, এরই মধ্যে অনানুষ্ঠানিকভাবে মেসির সঙ্গে যোগাযোগ শুরু করেছে জেদ্দার ক্লাবটি। খবর ঢাকাপোস্ট’র
আল ইত্তিহাদ কেন ভেড়াতে চায় মেসিকে?
২০০৮-০৯ মৌসুমে প্রথমবারের মতো দেশটির লিগে চ্যাম্পিয়ন হয়েছিল আল ইত্তিহাদ। এরপর টানা দেশটির প্রো লিগে আধিপত্য ধরে রেখেছে প্রধান দুটি ক্লাব আল হিলাল ও আল নাসর। এবার আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীকে দলে টেনে আবারও শিরোপা পুনরুদ্ধার করতে চায় তারা। এর আগে ২০০৭ সালে ব্রাজিলিয়ান রোনালদোকেও দলে টানার ব্যর্থ চেষ্টা চালিয়েছিল তারা।
আল হিলালের টার্গেটেও মেসি!
সৌদি প্রো লিগে আল নাসরের প্রধান প্রতিদ্বন্দ্বী আল হিলাল। ইতোমধ্যে আল নাসর পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে দলে ভেড়ানোয় আরেক মহাতারকা লিওনেল মেসিকে দলে টানতে চায় আল হিলাল। তবে এখনো ক্লাবটির তরফে আনুষ্ঠানিকভাবে আগ্রহ প্রকাশ করতে দেখা যায়নি।