মৃণাল সেন রূপে অবিকল চঞ্চল

সুপ্রভাত ডেস্ক

ভারতের কিংবদন্তি পরিচালক মৃণাল সেনের বায়োপিকে নাম ভূমিকায় বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। চমক আগেই দিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায়। সম্প্রতি সৃজিতের ‘পদাতিক’ ছবির পোস্টার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। খবর ডেইলিবাংলাদেশ’র
সব মিলিয়ে সৃজিতের ‘পদাতিক’ ছবি নিয়ে যে ইতোমধ্যেই টলিপাড়ায় আলোচনা, গুঞ্জন শুরু হয়ে গিয়েছে তা বোঝাই যাচ্ছে। আর এবার সেই আলোচনায় ঢুকে পড়ল ‘পদাতিক’ ছবিতে মৃণাল সেন হয়ে চঞ্চল চৌধুরীর লুক! যা দেখে সিনেপ্রেমীরা একেবারে হতবাক। মৃণাল সেনের চেহারার সঙ্গে চঞ্চল চৌধুরীর অবিকল মিল খুঁজে পাচ্ছেন সবাই। মৃণাল সেনের চরিত্রের জন্য মোট ছয়টি লুক তৈরি করা হয়েছে চঞ্চল চৌধুরীর। রূপটান শিল্পী সোমনাথ কু-ুর হাতের জাদু আর প্রস্থেটিক মেকআপের সাহায্যে চঞ্চল চৌধুরী হয়ে উঠেছেন মৃণাল সেন।
প্রকাশ্যে এসেছে মৃণাল সেনের স্ত্রীর ভূমিকায় মনামী ঘোষের লুকও। শুধু তাই নয়, প্রকাশ্যে যুবক মৃণাল সেনের লুক। যেখানে দেখা যাবে অভিনেতা কোরক সামন্তকে। মৃণালপুত্র কুণাল সেনের চরিত্রে দেখা যাবে অভিনেতা সম্রাট চক্রবর্তীকে। সংবাদ মাধ্যমকে সৃজিত জানিয়েছেন, ‘চঞ্চলের সঙ্গে মৃণাল সেনের মুখের মিল রয়েছে। সেটা কাকতালীয়। কিন্তু মৃণালবাবুর মতোই চঞ্চলের চোখের দৃষ্টি অত্যন্ত ধারাল এবং সজাগ। তাছাড়াও মৃণালবাবুর রাজনীতি চেতনা, তার যাপন এবং দৃষ্টিভঙ্গির সঙ্গেও চঞ্চলের প্রচুর মিল। সেটা কাকতালীয় হতে পারে। কিন্তু মিলটা আছে।’ প্রসঙ্গত, তবে শুধু সৃজিতই নয়। মৃণাল সেনকে ছবির মাধ্যমে শ্রদ্ধা জানাবেন টলিউডের আরও দুই জনপ্রিয় পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় ও অঞ্জন দত্ত। কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘পালান’। আর অঞ্জন দত্ত তৈরি করছেন ‘চালচিত্র’।