মিরসরাইয়ে ১০ দোকান পুড়ে ছাই

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই »

মিরসরাইয়ে ১০টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার দিবাগত রাতে উপজেলার বড়তাকিয়া বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে ১০টি দোকানের প্রায় ৫০ লাখ টাকা মালামাল পুড়ে গেছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো ফিরোজের মুদি দোকান ও গোডাউন, বশরের মুদি দোকান ও গোডাউন, সাহাবুদ্দীনের মুদি দোকান ও গোডাউন, ছগির আহমদের মুদি দোকান ও গোডাউন। এছাড়া ৬টি কাঁচা তরকারি দোকানের মালামাল পুড়ে যায়। খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ছগির আহমদ ও ফিরোজ জানান, তারা প্রতিদিনের মতো রাত ১১টায় দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। বাড়িতে যাওয়ার কিছুক্ষণ পর খবর পান তাদের দোকানে আগুন লেগেছে। বড়তাকিয়া বাজার উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক কামরুল হাসান সুমন জানান, পুড়ে যাওয়া প্রতিটি দোকান ও গোডাউনে প্রায় ১০ থেকে ১২ লাখ টাকার মালামাল ছিল। কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।

মিরসরাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সাব স্টেশন কর্মকর্তা আবদুল মান্নান জানান, প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।