মিথ্যা বলছেন তামিম দাবি বিসিবি সভাপতির

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে ‘রহস্য’ রেখে দিয়েছেন তামিম ইকবাল। সর্বশেষ গণমাধ্যমেও খোলাখুলি সংক্ষিপ্ত ফরম্যাট নিয়ে কিছু বললেন না। তবে অভিযোগ মিশে ছিল তাতে। সেখানে বলেছেন, এই ফরম্যাট নিয়ে তার ভাবনার কথা শুনতে চায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ওই ঘটনার একদিন পর বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন অন্য কথা। তিনি দাবি করেছেন, তামিমের অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। ক্রিকবাজকে বিসিবি সভাপতি জানিয়েছেন, কয়েক মাস আগেই নাকি তামিম টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে তাদের কাছে একটি চিঠি দিয়েছেন। সেখানে ওয়ানডে অধিনায়ক বলেছেন, এখনও টি-টোয়েন্টি খেলার জন্য তিনি প্রস্তুত নন। নাজমুল হাসান বলেছেন, ‘ওর সঙ্গে যোগাযোগ করা হয়নি (টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে) দাবিটি পুরোপুরি মিথ্যা। আমি তাকে নিজের বাড়িতে ডেকে পাঠিয়েছিলাম। অন্তত চারবার টি-টোয়েন্টিতে ফেরার অনুরোধ করেছি।’ খবর বাংলাট্রিবিউনের।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ৬ মাসের নির্বাসনে রয়েছেন তামিম ইকবাল। অবস্থা এমন ছিল যে গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেই সরে যান তিনি। কারণ হিসেবে জানান প্রস্তুতির অভাব। বিশ্বকাপের পরও ফেরেননি। ছয় মাস বিরতির ঘোষণা দিয়ে গত জানুয়ারিতে জানান, দল প্রয়োজন মনে করলে এবং প্রস্তুত থাকলেই কেবল টি-টোয়েন্টিতে ফিরবেন। আগামী জুলাইয়ের শেষ সপ্তাহে ৬ মাসের মেয়াদ শেষ হবে।

এর আগেই টি-টোয়েন্টি নিয়ে তার অবস্থান সম্পর্কে জানতে চাইলে রোববার তামিম বলেছেন, ‘টি-টোয়েন্টি নিয়ে আমাকে তো বলার সুযোগই দেওয়া হয় না। হয় আপনারা বলে দেন, নয়তো অন্য কেউ বলে দেয়। ওটাই চলতে থাকুক। এতদিন ধরে ক্রিকেট খেলি, এতটুকু ডিজার্ভ করি, কী চিন্তা করি না করি আমার মুখ থেকে শোনা। হয় আপনারা একটা ধারণা দিয়ে দেন বা অন্য কেউ এসে বলে দেয়। যখন বলেই দেয় আমার এখানে বলার নেই আর।’ কিন্তু বোর্ড সভাপতি বলেছেন, শুধু নাজমুলই নন। তামিমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছেন বোর্ড পরিচালকেরাও, ‘আমাদের অন্যান্য বোর্ড পরিচালকেরাও ওর সঙ্গে কথা বলেছে। কিন্তু তামিম বলেছে যে ও খেলবে না। এখন তো ভিন্ন কথা বলছে।’ নাজমুল তামিমের লিখিত চিঠির ব্যাপারটি উল্লেখ করে আরও জানান, ‘কয়েকবার চেষ্টার পরেও তামিম লিখিতভাবে দিয়েছে সে খেলবে না। তাই বুঝতে পারছি না ঝামেলাটা কোথায়। তবে আমার কথা হচ্ছে তাকে যা খুশি বলতে দিন। পরে আমাদের হাতে যে প্রমাণ আছে, সেটা দেখাবো যে ছয় মাস চলে গেছে। আর চিঠিটি সেই বিষয় সম্পর্কিতও নয়।’

অবশ্য বিতর্ক যতই চলুক, বিসিবি সভাপতি বলেছেন তামিমকে ফিরে পেলে তিনি বরং খুশি-ই হবেন, ‘আমরা ওকে টি-টোয়েন্টিতে দেখতে চাই। এটা সহজ কথা। এখন সেকি খেলবে? তার কি বিশ্বকাপে খেলার ইচ্ছা আছে? তেমনটা হলে তাকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি খেলতে হবে।’