মাস্টার্স কাপ টি-টোয়েন্টি ক্রিকেটের ট্রফি এবং জার্সি উম্মোচন

মাঠে গড়াচ্ছে কাল

চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স অ্যাসোসিয়েশন আয়োজিত মাস্টার্স কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট মাঠে গড়াচ্ছে কাল (শুক্রবার)। এম এ আজিজ স্টেডিয়ামে টুর্নামেন্টের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে ছয়টি দল অংশগ্রহণ করছে। দল গুলো হচ্ছে ব্রাদার্স ইউনিয়ন, শহীদ শাহজাহান সংঘ, ওপিএ, পাথরঘাটা দুর্বার, আগ্রাবাদ নওজোয়ান ক্লাব এবং ফ্রেন্ডস ক্লাব। টুর্নামেন্ট উপলক্ষে গত মঙ্গলবার রাতে চট্টগ্রাম ক্লাবে ট্রফি এবং জার্সি উম্মোচন করা হয়।

প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের ট্রফি এবং ছয় দলের জার্সি উম্মোচন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিজেকেএস সাধারন সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস। অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক আবদুল হান্নান আকবর। অনুষ্ঠান পরিচালনা করেন অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম।

অনুষ্ঠানটি ট্রফি এবং জার্সি উম্মোচনের হলেও সাবেক ক্রিকেটারদের উপস্থিতিতে পরিনত হয় এক মিলনমেলায়। ৭০ কিংবা ৮০’র দশকের ক্রিকেটার থেকে শুরু করে এই প্রজন্মের ক্রিকেটাররাও হাজির ছিলেন। অনুষ্ঠানে চট্টগ্রামের ক্রিকেটার, ক্রীড়া সংগঠক, আম্পায়ার, স্কোরার এবং সাংবাদিক মিলে ১৪ জনকে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্তরা হলেন ক্রীড়া সংগঠক সিজেকেএস সাবেক সহ-সভাপতি মোজাম্মেল হক, বর্তমান সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ও সিজেকেএস নির্বাহী সদস্য আবুল হাশেম, সিজেকেএস অতিরিক্ত সাধারন সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম। ক্রিকেটার হিসেবে যাদের সম্মাননা দেওয়া হয় তারা হলেন সাধন চন্দ্র দুবে, মোহাম্মদ এনাম, জাহিদ রাজ্জাক মাসুম, সুব্রত চৌধুরী। আম্পায়ার হিসেবে সয়লাব হোসেন টুটুল, আবদুল আউয়াল বাবু, সুজিত রায় তমাল এবং স্কোরার শওকত হোসেন এবং সাংবাদিক হিসেবে আবু জাফর মোহাম্মদ হায়দারকে সম্মাননা দেওয়া হয়। এছাড়াও সম্মাননা দেওয়া হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডে পরিচালক নির্বাচিত হওয়া মনজুর আলম মনজুকে।

প্রধান অতিথি এবং অতিথিরা চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার এন্ড স্কোরার্স অ্যাসোসিয়েশনের এই উদ্যেগের প্রশংসা করেন। বিশেষ করে ক্রীড়াবিদ এবং ক্রীড়া সংগঠকদের সম্মাননা প্রদানের বিষয়টি বেশি প্রশংসিত হয়েছে। এ ধরনের আয়োজনের মাধ্যমে ক্রীড়াঙ্গনের মানুষদের একসাথে হওয়াটাকেও বড় একটা বিষয় হিসেবে দেখছেন অনেকেই। অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি হাফিজুর রহমান, এহসানুল হায়দার চৌধুরী বাবুল, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, কোধাধ্যক্ষ শাহাবুদ্দিন জাহাঙ্গীর, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এস এম শহীদুল ইসলামসহ চট্টগ্রামের ক্রীড়াঙ্গনের বিপুল সংখ্যক কর্মকর্তা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি