মানবতার সেবায় এগিয়ে আসা প্রত্যেকের দায়িত্ব : মেয়র

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেছেন, করোনাকালে বৈশ্বিক পরিস্থিতি মোটেই সুবিধাজনক অবস্থানে নেই। তাই সকলেই বিপর্যস্ত। তবে আশংকিত হলে বিপদ আরো বাড়বে। এ কারণে ধৈর্য্য ধরে পরিস্থিতি মোকাবেলা করতে হবে এবং ধৈর্য্যই ধর্ম। আজ সবচেয়ে বড় প্রয়োজন স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলা এবং আনন্দ-উচ্ছাসে গা ভাসিয়ে না দেয়া।
তিনি গতকাল সোমবার হালিশহর মুনির নগর ও দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডে ঈদ উপহার বিতরণকালে এলাকাবাসীর উদ্দেশ্যে এ কথা বলেন।
তিনি আরো বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের কিছু নিষেধাজ্ঞা রয়েছে। এর আওতায় দূরপাল্লার যাত্রী পরিবহন চলাচল বন্ধ রয়েছে। তবুও মানুষের ছুটে চলা থেমে নেই। তাই পদে পদে বিপদ ঘটার আশংকা দেখা দিচ্ছে। এই বিপদ বড় ধরণের বিপর্যয় ও দুর্ভোগ ডেকে আনবে। তাই প্রত্যেকের উচিত বাড়িতে গিয়ে আপনজনদের বিপদ ডেকে না আনা। তিনি আরো বলেন, প্রত্যেকেরই দায়িত্ব আর্তমানবতার সেবায় পাশে দাঁড়ানো এবং এটাই সকলের নৈতিক কর্তব্য। হালিশহর মুনির নগর ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জানে আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দীন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আফরোজা কালাম, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মো. এনামুল হক, সহ-সভাপতি এস. এম. নাসির উদ্দীন অন্যদের মধ্যে সৈয়দ মো. হোসেন, মোজাম্মেল হক, হাজী মঞ্জুর আলম, মোতালেব সওদাগর, মো. আলি, ইসহাক চৌধুরী, হাজী ওয়াকার উদ্দীন, মো. আলমগীর, দেবাশীষ পাল দেবু, শেখ মো. জসিম উদ্দীন, জাহেদ হোসেন, আব্দুর রহিম সুমন, হাবীব শরীফ, ওয়াহিদুজ্জামান জাহেদ, মো. রনি প্রমুখ।
তিনি দক্ষিণ আগ্রাবাদ এক্সেস রোডের একটি কমিউনিটি সেন্টারে প্রতিবন্ধীদের কাছে ঈদ উপহার বিতরণ করতে গিয়ে বলেন, ঈদ উপহার দয়া নয়, সহায়তা। আশা করি আজ যারা প্রতিবন্ধী আল্লাহ তাদের উপর রহমত বর্ষণ করবেন। কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বেচ্ছা সেবক লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দীন, কাউন্সিলর শেখ জাফরুল হায়দার চৌধুরী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আফরোজা কালাম, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুল্লাহ আল ইব্রাহিম, রাহুল বড়–য়া রাহুল, রনি মির্জা, ফরহাদ সায়েম প্রমুখ। বিজ্ঞপ্তি