বড় পর্দায় মেইড ইন চিটাগাং

১৮ নভেম্বর চট্টগ্রামে প্রিমিয়ার শো

নিজস্ব প্রতিবেদক »

ছোট পর্দায় চট্টগ্রামের ভাষায় নাটক নির্মাণ হয়েছে অনেক। পেয়েছে দর্শক জনপ্রিয়তাও। ২০১২ থেকে ২০১৪। এই তিন বছরের দুই ঈদে মেইড ইন চিটাগাং নামের নাটকের দুটি করে পর্ব প্রচারিত হয়। নাটকের সব পর্বই বেশ জনপ্রিয়তাও পায়। ব্যান্ড সংগীতের জনপ্রিয় শিল্পী পার্থ বড়ুয়া ও লাক্স তারকাখ্যাত অভিনয়শিল্পী অপর্ণা ঘোষ এ নাটকে অভিনয় করে দর্শকপ্রিয় হয়ে ওঠেন।
ছয় পর্ব প্রচারের পরই শোনা যায় এ নাটকের সঙ্গে যুক্ত ছিলেন তাঁরাই চট্টগ্রামের ভাষায় একটি সিনেমা বানাবেন। সাত বছর পেরিয়ে আট বছরের মাথায় মেইড ইন চিটাগাং অবশেষে সিনেমা হলো। আঞ্চলিক ভাষা নিয়ে এর আগে আমাদের দেশে অনেক ধারাবাহিক প্রচার হলেও এটিই প্রথম চলচ্চিত্র।
নাটকের পরিচালক ইমরাউল রাফাতই এই সিনেমার পরিচালক। এ চলচ্চিত্রে যাঁরা অভিনয় করেছেন তাঁরা সবাই চট্টগ্রামেরই; একমাত্র সাজু খাদেম ছাড়া। নোয়াখালীর একটা চরিত্রে অভিনয় করেছেন সাজু খাদেম। পার্থ বড়ুয়া ও অপর্ণা ঘোষ ছাড়াও মেইড ইন চিটাগাং সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন চিত্রলেখা গুহ, মুকিত জাকারিয়া, নাসিরউদ্দিন খান, হিন্দোল রায়, প্রিয়া মৌলি প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছেন এনামুল কবির সুজন।
আগামী ১৮ নভেম্বর চট্টগ্রামে প্রিমিয়ার হচ্ছে মেইড ইন চিটাগাং সিনেমার। নগরীর ফিনলে স্কয়ারের সিলভার স্ক্রীন সিনেপ্লেক্স ও কাজির দেউড়ির সুগন্ধা প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দেয়া হবে।