বেতারের পেশাদার শিল্পী হিসেবে অন্তর্ভুক্ত হলেন লিজা

সুপ্রভাত ডেস্ক »

একজন জনপ্রিয় সংগীতশিল্পী হিসাবেই পরিচিত সানিয়া সুলতানা লিজা। তাই তিনি গান নিয়েই ব্যস্ত থাকেন। এক যুগের ক্যারিয়ারে ‘পাগলী সুরাইয়া’, ‘ভুল করে যদি কখনো’, ‘যাবি কত দূরে’, ‘পাখি’, ‘এই তো ভালোবাসা’সহ বেশ কিছু জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি।
তবে এই প্রথম পেশাদার শিল্পী হিসেবে বাংলাদেশ বেতারের জন্য গাইলেন এই গায়িকা। গত ২ মার্চ এই অভিজ্ঞতা হয় লিজার। তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।
লিজা বলেন, বাংলাদেশ বেতারের পেশাদার শিল্পী হিসেবে অন্তর্ভুক্তির পর প্রথম দুটি মৌলিক গান করলাম। গান দুটিতে আমার সঙ্গে কণ্ঠ দিয়েছেন শ্রদ্ধেয় কামাল আহমেদ ভাই। দুটি গানই খুব চমৎকার। আশা করি সবার ভালো লাগবে।
এদিন জাতীয় পর্যায়ে শিল্পী হিসেবে তালিকাভূক্তির সনদও গ্রহণ করেন এই গায়িকা। কৃতজ্ঞ প্রকাশ করেন সংশ্লিষ্টদের প্রতি।
সবশেষ গত ভালোবাসা দিবসে প্রকাশ পায় লিজার গান-ভিডিও ‘চাই তোমায়’। আমেরিকায় নিউইয়র্ক থেকে পুরো গান-ভিডিওটি করেন তিনি। এটির সুর ও সংগীতায়োজন করেছেন তরুণ সংগীত পরিচালক নাভেদ পারভেজ। কথা লিখেছেন শিমুল এসবি।
উল্লেখ্য, গান, উপস্থাপনা, খেলাধুলা সব মাধ্যমেই নিজের প্রতিভার প্রমাণ দিয়েছেন ২০০৮ সালের ক্লোজআপ ওয়ান বিজয়ী লিজা। ময়মনসিংহে জন্ম নেওয়া এই ‘অলরাউন্ডার’ গায়িকা নিয়মিতই শ্রোতাদের নতুন নতুন গান উপহার দিয়ে থাকেন।