‘বি’ ইউনিট দিয়ে শুরু চবির ভর্তি পরীক্ষা

চবি সংবাদদাতা »
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের প্রথম দুই শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিকে ভর্তি পরীক্ষার হলে উচ্ছৃঙ্খল আচরণ করার অভিযোগে মেহেদী হাসান নামে এক ভর্তিচ্ছুকে পরীক্ষা দেয়া থেকে বিরত রেখেছে কর্তৃপক্ষ।
গতকাল বুধবার সকাল পৌনে দশটায় প্রথম শিফট এবং সোয়া দুইটায় দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া বাকি এক শিফটের পরীক্ষা আজ বৃহস্পতিবার সকাল পৌনে দশটায় অনুষ্ঠিত হবে।
‘বি’ ইউনিটের তৃতীয় শিফটের ভর্তি পরীক্ষা বাকি থাকায় পরীক্ষায় উপস্থিতি ও অনুপস্থিতির হার বের করা হয়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
এদিকে প্রথম শিফটের পরীক্ষা চলাকালীন কেন্দ্রে অশোভন আচরণ করায় মেহেদী হাসান নামে এক ভর্তিচ্ছুকে পরীক্ষা দেয়া থেকে বিরত রেখেছে কর্তৃপক্ষ।
জানা গেছে, পরীক্ষার প্রশ্নপত্র দিতে দিতে দেরি হওয়ায় সে হলের দেয়ালে ‘ভর্তি পরীক্ষা কমিটির বহিষ্কার চাই’ লিখে। তার এমন লেখার কারণ জানতে চাইলে সে পরীক্ষার হলে দায়িত্বরত শিক্ষকের সাথে অশোভন আচরণ করে। পরে প্রক্টরিয়াল বডি তাকে প্রক্টর কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। এসময় তাকে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দেয়া থেকে বিরত রাখা হয়।
এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এস এ এম জিয়াউল ইসলাম সুপ্রভাতকে বলেন, ছেলেটি ভর্তি পরীক্ষার নিয়ম ভঙ্গ করে দেয়ালে অপ্রাসঙ্গিক বাক্য লিখেছে। এছাড়া এ ব্যাপারে জিজ্ঞাসা করলে সে দায়িত্বরত শিক্ষকের সাথে অশোভন আচরণ করেছে। তাই তাকে পরীক্ষা থেকে বিরত রাখা হয়েছে।