বিপিএলের টাইটেল স্পন্সর ইস্পাহানি

সরে দাঁড়াতে চায় কুমিল্লা

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

এবারের বিপিএলের টাইটেল স্পন্সর ইস্পাহানি। গতকাল বুধবার বিকেলে শেরে বাংলায় এক সংবাদ সম্মেলনে বিসিবি মিডিয়া কমিটি চেয়ারম্যান তানভির আহমেদ টিটু জানিয়েছেন, বিপিএলের এবারের আসরের টাইটেল স্পন্সর ‘ইস্পাহানি-টি’।
এছাড়া পাওয়ার্ড বাই থাকবে ‘নগদ’। শেরে বাংলার সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টাইটেল স্পন্সর ইস্পাহানি টি’র জেনারেল ম্যানেজার ওমর হান্নান, নগদ-এর ডিরেক্টর সায়মন ইমরান হায়দার। বিপিএলের এবারের আসর শুরু হচ্ছে আগামীকাল (১৯ জানুয়ারি) থেকে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে দুরন্ত ঢাকা আর কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
এদিকে টুর্নামেন্ট শুরুর আগমুহূর্তে এসে বিপিএল থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিলো বর্তমান ও চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যদি এবারের আসর থেকে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে গভর্নিং কমিটি রাজস্ব ভাগাভাগি না করে তাহলে আগামী আসর থেকে কুমিল্লা আর বিপিএলে অংশগ্রহণ করবে না জানিয়েছেন ফ্র্যাঞ্চাইজির মালিক বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের মেয়ে নাফিসা কামাল। নাফিসা কামাল জানিয়েছেন, বিপিএল গভর্নিং কাউন্সিলের বর্তমান কাঠামো পরিবর্তন করা না হলে আগামী আসর থেকে কুমিল্লার পক্ষে বিপিএলে অংশগ্রহণ করা সম্ভব হবে না। বিপিএলের বর্তমান কাঠামো অনুসারে, টিকিট রাইটস, গ্রাউন্ড রাইটস ও মিডিয়া রাইটস থেকে গভর্নিং কমিটি যেই রাজস্ব আয় করে সেই অর্থ ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে ভাগাভাগি করে না সংস্থাটি। ২০২২ সালের আসরের আগে এনিয়ে আলোচনা হলেও নিজেদের সিদ্ধান্তে অটল থাকার কথা জানিয়েছে বিপিএল কর্তৃপক্ষ। ২০১৯ সাল থেকেই নাফিসা কামাল দাবি করে আসছেন টিকিট রাইটস, গ্রাউন্ড রাইটস ও মিডিয়া রাইটস থেকে গভর্নিং কমিটি যেই রাজস্ব আয় করে সেটি যেন ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে ভাগাভাগি করা হয়। পরে এটি নিয়ে বৈঠক হলেও চার বছরেও এর কোনো সমাধান হয়নি। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’কে নাফিসা বলেন, ‘হ্যাঁ, শতভাগ। আমি বিপিএলে থাকব না (যদি আয় ভাগ না হয়)। টিকিট রাইটস, গ্রাউন্ড রাইটস এবং মিডিয়া রাইটস- এ তিন রাজস্বের একটি অংশ কুমিল্লা ভিক্টোরিয়ান্স চায়।’ খবর জাগোনিউজ’র