বিএনপি-জামায়াত দেশে অরাজকতা সৃষ্টি করছে

শোক দিবসের সভায় মহিবুল হাসান চৌধুরী নওফেল

‘বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি এবং পাকিস্তানের সরকারি গোয়েন্দা বাহিনীর সাথে আঁতাত করে বিএনপি-জামায়াত এক সাথে হয়ে বর্তমান সরকারের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশে-প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিএনপি-জামায়াতের দোসরা বাংলাদেশে সাম্প্রদায়িক দাঙ্গা-হাঙ্গামা এবং অরাজকতা সৃষ্টি মাধ্যমে সরকারকে বেকায়দায় ফেলার ষড়যন্ত্র করছে। তাদের একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য হলো শেখ হাসিনা সরকারকে যে কোন উপায়ে উৎখাত করে অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতায় বসা।’

নগর ছাত্রলীগের সাবেক সভাপতি মানবিক যুব সংগঠক এম আর আজিমের উদ্যোগে জাতীয় শোক দিবসের সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি উপরোক্ত মন্তব্য করেন।

নগর ছাত্রলীগের সাবেক সভাপতি মানবিক যুব সংগঠক এম আর আজিমের উদ্যোগে সোমবার সকাল ১০টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি সংলগ্ন রয়েল গার্ডেন কমিউনিটি সেন্টারে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়।

এসকল কর্মসূচির মধ্যে ছিল সকাল ১০টায় খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল, আলোচনা সভা এবং দুস্থ অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ। নগর ছাত্রলীগের সাবেক সভাপতি মানবিক যুব সংগঠক এম আর আজিমের সভাপতিত্বে ও নগর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য কামরুল হুদা পাভেলের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা নগর আওয়ামী লীগ নেতা এরশাদুল আমীন, সরওয়ার মোর্শেদ কচি, ওমরগনি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মো. ইউনুস, সাবেক ছাত্রনেতা ফরিদ উদ্দিন ফরহাদ, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক ছাত্রনেতা মশিউর রহমান রোকন, ২১ নম্বর জামাল খান ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মিথুন বড়–য়া, সাবেক ছাত্রনেতা হাজী মো. সেলিম, নগর কৃষক লীগের সহ-সভাপতি বিপ্লব মিত্র, আব্দুল খালেক, সৈয়দ মোর্শেদ আলম, নগর যুবলীগ আহ্বায়ক কমিটির সাবেক সদস্য হাবিব উল্লাহ নাহিদ, আছিফুর রহমান মুন্না, আসহাব রসূল চৌধুরী জাহেদ, নেছার আহমেদ, কাজী রাজেশ ইমরান, ইসতিয়াক আহমেদ চৌধুরী সাদিত, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বেসরকারি কারা পরিদর্শক ফারুকুল ইসলাম অঙ্কুর, সাবেক ছাত্র ও যুবনেতা জয়নাল আবেদীন, কাজী আলমগীর শওকত উল্লাহ সোহেল, আব্দুল জলিল বাহাদুর, মীর ইমরুল হাসান চৌধুরী রুবেল, সাবেক ছাত্র ও যুবনেতা অসিম বণিক, নগর ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ফজলুল কবির সোহেল, নগর কৃষক লীগের সম্পাদক ম-লীর সদস্য নাসির উদ্দিন ফাহিম, অ্যাডভোকেট কুতুব উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মেজবাহ উদ্দিন আহমেদ মোর্শেদ, নগর ছাত্রলীগের সাবেক কার্যনির্বাহী সদস্য মোছলেহ উদ্দিন আহমদ শিবলী, কফিল উদ্দিন আহমেদ, আ স ম মঈনুল ইসলাম মনি, ওমর কৈয়ম তৈয়ব, বিশ্বজিৎ বিশু, ফরিদুল আলম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নির্বাহী সদস্য আলী রেজা পিন্টু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আবু সাঈদ সুমন, সাবেক ছাত্র নেতা ও যুব সংগঠক মো. সেলিম, আদনান মাহফুজ সজিব, মো. সাইফুদ্দীন, সাজ্জাদ হোসেন, এস ইউ জোবায়ের, সানি দে, সোহেল ইমরান, এ্যাপোলো বড়–য়া, মো. মহিউদ্দিন, শরীফ হোসাইন, নওশাদ আলম মুন্না, ইঞ্জিনিয়ার শিবলী সাদেক সাহেল, বেলাল হোসেন পাভেল, ফরিদুল আলম, নগর ছাত্রলীগের সহ-সভাপতি ফররুক আহমদ পাভেল, একরামুল হক রাসেল, মাঈনুল হাসান চৌধুরী শিমুল, নগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অমিতাভ চৌধুরী বাবু, নগর ছাত্রলীগের সম্পাদক ম-লীর সদস্য কবির আহমদ, মিন্টু কুমার দে, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক তুষার ধর, সহ-সম্পাদক সাব্বির সাকির, আশেক আউলিয়া ডিগ্রী কলেজ ছাত্রলীগের আহ্বায়ক সুজন গাজী, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অভিমুন্য রায়, যুব সংগঠক তানজিব আহসান জিবু, বন্দর থানা ছাত্রলীগের সহ-সভাপতি রাহাত ইমরান, শান্ত বড়–য়া, সদরঘাট থানা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মো. শামীম, ওমর গনি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা অহিদ বিন ইউনুচ, সৈয়দ তুহিন, চান্দগাঁও থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল আলম বাবু, ডবলমুরিং থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সজিবুর রহমান, আকবর শাহ্ থানা ছাত্রলীগের কাজী রিয়াজ কামাল, পাহাড়তলী থানা ছাত্রলীগের সুব্রত দাশ প্রমুখ।

শিক্ষা উপ-মন্ত্রী আরও বলেন, বাংলাদেশে দাঙ্গা, হাঙ্গামা বা হানাহানি যত বেশি হবে ষড়যন্ত্রকারীদের লাভ তত বেশি হবে। তাদের নেতা লন্ডনে বসে দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করবে এবং নিরাপদে থাকবে। আজকে এই শোক দিবসে আমাদের শপথ নিতে হবে শোককে শক্তিতে পরিণত করে আগামীতে চট্টগ্রামসহ জাতির যে কোন সংকটে বা চক্রান্ত মোকাবেলায় যুবলীগের নেতাকর্মীকে এম আর আজিমের নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে রাজপথে দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি যারা এখনো বিদেশে পালিয়ে রয়েছে তাদের দ্রুত সময়ে দেশে এনে বিচারের রায় কার্যকর করার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান। বিজ্ঞপ্তি