বালুছড়া এলাকায় বাসায় বিস্ফোরণে নিহত ১, দগ্ধ ২

বালুছড়া এলাকার এক বাসায় বিস্ফোরণে দেয়াল ভেঙে একজনের মৃত্যু হয়েছে।

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামের বালুছড়া এলাকার এক বাসায় বিস্ফোরণে দেয়াল ভেঙে একজনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও তিনজন।

রোববার সকালে বালুছড়া কাশেম কলোনিতে বিস্ফোরণের ওই ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিস বায়েজিদ বোস্তামী স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার কবির হোসেন জানান।

কবির হোসেন বলেন, কলোনীর একটি তিন তলা ভবনের নিচ তলার একটি কক্ষে বিস্ফোরণ হয়। পরে তিনজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সেখানে ফারুক আকাশ নামে ২৪ বছর বয়সী এক যুবককে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে মেডিকেল পুলিশ ফাঁসির এসআই নুরুল আলম আশেক জানান।

চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) মোখলেসুর রহমান জানান, যখন বিস্ফোরণ ঘটে, ফারুক তখন ওই ঘরের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। বিষ্ফোরণের ফলে দেয়াল ভেঙে তার গায়ে পড়ে।

যে ঘরে বিস্ফোরণ হয়েছে, সেখানে ফোরকান (৫৫) ও কালাম (৪৫) নামে দুজন ছিলেন। তাদের দগ্ধ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিস্ফোরণে ওই ঘরের দেয়াল ভেঙে পাশের কক্ষে দিদার হোসেন নামে আরেকজন আহত হন। তবে আঘাত গুরুতর না হওয়ায় তাকে হাসপাতালে নিতে হয়নি।

উপ-কমিশনার মোখলেস বলেন, “প্রাথমিকভাবে মনে হচ্ছে ঘরের ভেতর গ্যাস জমে বিস্ফোরণ হয়েছে। খালি চোখে দাহ্য কিংবা বিস্ফোরকের কোনো আলামত মেলেনি। তারপরও নিশ্চিত হওয়ার জন্য বম ডিসপোজাল ইউনিটের সদস্যরা আসছে।  তারা দেখবেন মূল ঘটনা কী।”

তিন তলা ওই ভবনের উপরের তলায় মাদ্রাসা এবং দ্বিতীয় তলায় মসজিদ। নিচ তলায় ১৪টি কক্ষে লোকজন ভাড়া থাকে।