বারইয়ারহাট পৌর মেয়রসহ গুলিবিদ্ধ ৩

নদীতে বালু উত্তোলন নিয়ে দ্বন্দ্ব

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই »

প্রতিপক্ষের হামলায় গুলিবিদ্ধ হয়েছেন মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকনসহ তিন জন।

শুক্রবার সকাল সাড়ে এগারটার দিকে উপজেলার ওসমানপুর ইউনিয়নের ওসমানপুর বাজারের পশ্চিমপাশে ফেনী নদীর বাদামতলী বাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে। অন্য দুই জন হলেন তার সহযোগী অশোক সেন ও সাহেদ খান।

জানা গেছে, মিরসরাইয়ের করেরহাট ইউনিয়নে স্থাপিত একটি বিদ্যুৎকেন্দ্রের জায়গা ভরাট করতে ফেনী নদীর মিরসরাই অংশ থেকে ড্রেজার নিয়ে বালু উত্তোলন পরিদর্শন করতে যান বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন ও তার লোকজন। তখন ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ফাজিলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুল হকের লোকজন মেয়র রেজাউল করিম ও তার লোকদের ওপর হামলা করে। এসময় তারা এলোপাতাড়ি গুলি বর্ষণ করলে মেয়রসহ তিনজন আহত হন।

ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুল হক বলেন, বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম আমার ইজারা নেয়া এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করতে আসলে স্থানীয় লোকজন তাদের তাড়িয়েছে বলে শুনেছি। গোলাগুলির ঘটনা জানা নেই।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক মাহমুদা আক্তার জানান, শুক্রবার দুপুর ১২টার দিকে গুলিবিদ্ধ হয়ে রেজাউল করিম, অশোক সেন ও শাহেদ খান নামের তিন ব্যক্তি হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। এদের তিন জনের শরীরে গুলির আঘাত ছিল। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুর হোসেন মামুন বলেন, ফেনী নদীতে বালু তোলার জেরে বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিমসহ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছে বলে শুনেছি। বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।