বাংলাদেশ দ্রুত উন্নয়নশীল দেশ

সংবর্ধনা অনুষ্ঠানে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ১৪ সেপ্টেম্বর সন্ধ্যায় হোটেল আগ্রাবাদের ক্রিস্টাল বলরুমে বাংলাদেশস্থ ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত H.E. Mr. Heru Hartanto Subolo Ges Sinta Ekawati – সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী।
ইন্দেনেশিয়ান রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে তিনি উভয় দেশের নারী উদ্যোক্তাদের ব্যবসা-বাণিজ্যের প্রসার এবং সাংস্কৃতিক ও অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নের উপর গুরুত্বারোপ করেন এবং আসন্ন ইন্দোনেশিয়ান এক্সপো পরিদর্শনে নারী উদ্যোক্তাদের আহবান জানান। অনুষ্ঠানে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে বলেন, ইন্দোনেশিয়া একটি উন্নয়শীল দেশ এবং সেই তুলনায় বাংলাদেশও দ্রুত উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। আশা করি দুই দেশের আর্থ-সামাজিক উন্নয়নে আমরা একসাথে কাজ করবো।
এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি শরতের সাজ-প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ৪০ জন্য প্রতিযোগির মধ্যে প্রথম ৭জনকে পুরস্কৃত করা হয়। পুরস্কার প্রাপ্তরা হলেন ১ম পারিহা আক্তার, ২য় সুবর্ণা দে, ৩য়- ফেরদৌসী বেগম, ৪র্থ-বেবী হাসান, ৫ম সাবিনা কাইয়ুম, ৬ষ্ঠ নূর আক্তার জাহান, ৭ম- শর্মিলা চৌধুরী। প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন সিডব্লিউসিসিআইর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, সদস্য ডেইজি মওদুদ, প্রাক্তন ভাইস-প্রেসিডেন্ট আইভি হাসান, পরিচালক রেবেকা নাসরিন এবং কোরিওগ্রাফিতে ছিলেন পরিচালক নূজহাত নূয়েরী কৃষ্টি ও সদস্য চৌধুরী জুবাইরা সাকী জিপসী।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চিটাগাং স্টক এক্সচেঞ্জ এর পরিচালক মেজর এমদাদুল ইসলাম, ইন্ডিপেন্ডেন্ট এ্যাপারেলস্ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এস. এম. আবু তৈয়ব, ইষ্টার্ণ ফ্রেইট লিমিটেড এর চেয়ারম্যান রফিকুর রহমান এবং অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এম. এ. মালেক, দি পূর্বকোণ লিমিটেড এর চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী, চিটাগাং ক্লাব লিমিটেড এর চেয়ারম্যান নাদের খান এবং মিসেস নাদের খান, বাংলাদেশ মহিলা সমিতি চট্টগ্রামের সভানেত্রী ও উইম্যান ব্যাংক সোসাইটি লিমিটেড এর চেয়ারপার্সন কামরুন মালেক, লেডিস ক্লাব এর প্রেসিডেন্ট খালেদা এ আউয়াল, দি কনস্যুলেট অফ দি রিপাবরিক গা সাউথ আফ্রিকা এর অনানারী কনসোল মো. সোলাইমান আলম শেঠ, এম.কে.আপ গ্রুপ এর চেয়ারম্যান ও ফিলিফাইন এর অনারারী কনসোল মোহাম্মদ আবদুল আউয়াল, ট্যুরিস্ট পুলিশ এর অতিরিক্ত ডিআইজি মুহাম্মদ মুসলিম পি.পি.এম, চট্টগ্রাম ভেটেনারী এন্ড এ্যানিমেল সাইন্স ইউনিভার্সিটির ডিন প্রফেসর ডা. মো. আসরাফ আলী বিশ্বাস পি.এইচ.ডি, বিশিষ্ট ব্যবসায়ী সুপার সল্ট ও শ্রীম্প কেয়ার এর স্বত্তাধিকারী এ. জে. এম. গিয়াস উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী বিজয় শেখর দাশ, কোলকাতার দি বেঙ্গল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর এ্যাসিস্টেন্ট ডিরেক্টর জেনারেল অঙ্গনা গুহ রায় চৌধুরী। ইন্দোনেশিয়ান এ্যাম্বাসির মিনিষ্টার কাউন্সিলর Mr. Raden Usman Effendi, থার্ড সেক্রেটারী Ms. Fitri Nuril Islamy, প্রোটোকল এবং কনস্যুলার এ্যাফেয়ার Ms. Indah Pratikasari, ইকোনোকিম এ্যাফেয়ার Mr. Rudi Saad. অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন স্মিতা চৌধুরী। বিজ্ঞপ্তি