বন্ধের দিনে জহুর হকার্স মার্কেটে আগুন

নিজস্ব প্রতিবেদক »
নগরীর কোতোয়ালী থানাধীন জহুর হকার্স মার্কেটে মুহাম্মদ ওসামানের মালিকানাধীন ‘হাজী নুর ছোবহান ক্লথ স্টোর’ নামের একটি কাপড়ের গোডাউনে বন্ধের দিন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী জহুর হকার্স মার্কেটের গেটম্যান আবদুস শুক্কুর জানান, ‘শুক্রবার হিসেবে মার্কেট বন্ধ থাকায় মানুষজন ছিলনা। সকাল ১১টা ১০ থেকে সাড়ে ১১টার মধ্যে হঠাৎ আগুনের ধোঁয়া দেখতে পেয়ে আগুন লাগার বিষয়টি জানতে পারি। সাথে সাথে বিষয়টি আমাদের বসকে জানালে তিনি ফায়ার সার্ভিসকে ফোন দেয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।’
ক্ষতিগ্রস্ত মুহাম্মদ ওসামানের ভাই আনোয়ার হোসেন জানান, প্রতিদিনের মত রাতে দোকান বন্ধ করে গেছি। সকালে খবর পেয়ে এসে দেখি সব পুড়ে গেছে। আগুন লেগে তাদের ৪-৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন। এছাড়া যা উদ্ধার করা হয়েছে সেগুলোও আর কোনো কাজে আসবেনা বলে জানান তিনি।
এ বিষয়ে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ আবদুল্লাহ বলেন, আগুন লাগার খবর পেয়ে আমাদের দুই স্টেশনের চার ইউনিট বেলা ১২টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এনেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এসি থেকে আগুনের সূত্রপাত হয়েছে তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এবং আগুন লাগার সঠিক কারণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।