প্রিমিয়ার ও প্রথম বিভাগ দাবা লিগ কাল থেকে

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও চট্টগ্রাম জেলা পুলিশ এর সহযোগিতায় মুজিববর্ষ সিজেকেএস-প্রিমিয়ার ও প্রথম বিভাগ দাবা লিগ ২০২১ আসর আগামীকাল (৬ অক্টোবর) বিকাল ৩টা থেকে সিজেকেএস জিমন্যাশিয়াম হলে শুরু হচ্ছে। এ উপলক্ষে গতকাল বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সিজেকেএস দাবা কমিটির সম্পাদক তনিমা পারভীন লিগের বিস্তারিত তথ্য তুলে ধরেন। এবারের প্রিমিয়ার লিগে ৮ দল এবং প্রথম বিভাগে ৩৪টি দল অংশগ্রহণ করবে। এ লিগে ৯০ জন রেটেড দাবাডু অংশগ্রহনের বিধান রাখা হযেছে। প্রিমিয়ার লিগের খেলা ৭ রাউন্ড রবিন লিগে এবং প্রথম বিভাগের খেলা সুইস লিগ পদ্ধতিতে ৭ রাউন্ডে অনুষ্ঠিত হবে। প্রিমিয়ার ও প্রথম বিভাগ দাবা লিগ সুসম্পন্ন করতে চট্টগ্রাম জেলা পুলিশের পক্ষ হতে সহযোগিতা করা হচ্ছে।
প্রিমিয়ার ও প্রথম বিভাগ দাবা লিগ- সম্পন্ন করার লক্ষ্যে জিমন্যাশিয়াম ব্যবহারের অনুমতি দেওয়ার জন্য সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন এবং দাবা লিগ আয়োজনে সহযোগিতা করার জন্য পুলিশ সুপার চট্টগ্রাম এস এম রশিদুল হক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ৈৈসয়দ সাহাবুদ্দীন শামীমকে সিজেকেএস দাবা কমিটির সম্পাদক তনিমা পারভীন কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) কবির আহমেদ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, মো. হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য অহীদ সিরাজ চৌধুরী স্বপন, সিজেকেএস দাবা কমিটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক নোমান আহমদ ছিদ্দিকী, যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম সাচ্চু, সদস্য সৈয়দ আব্দুল আহাদ, এস এম তারেক, নাসির হাসান, কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।