প্রযুক্তিগত শিক্ষার বিকল্প নেই

সাতকানিয়ায় শিক্ষা উপমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া »

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, সরকার স্মার্ট বাংলাদেশ ও নতুন প্রজন্মকে শিক্ষিত করতে প্রত্যন্ত অঞ্চলে শিক্ষা খাতে সর্ব্বোচ্চ বাজেট বরাদ্দ রাখছে। যার কারণে স্মার্ট বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মকে প্রযুক্তিগত শিক্ষায় পূর্ণাঙ্গ শিক্ষিত হতে হবে। এ জন্য প্রযুক্তিগত শিক্ষার বিকল্প নেই। বর্তমান সরকার শিক্ষাবান্ধব বলেই দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন এবং শিক্ষকদের সঠিক সময়ের মধ্যে তাদের ন্যায্য বেতন- ভাতা পেতে কোন বেগ পেতে হচ্ছে না।

তিনি গতকাল শুক্রবার সকালে সাতকানিয়া সদর ইউনিয়নের চিববাড়ী এম.এ মোতালেব কলেজের নবীন বরণ ও নবনির্মিত আইসিটি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানের প্রধান বক্তা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, আমি এ সংসদীয় (চট্টগ্রাম -১৫) এলাকায় মনোনয়ন চাইবো না। নেত্রী যাকে মনোনয়ন দিবেন তাঁর পক্ষে কাজ করব। দল করতে গিয়ে কখন কি পেলাম তা বিবেচনা করি না। আমি দলের মধ্যে কোনো গ্রুপ করতে চাই না। কাজ করতে গিয়ে সুসময় যেমন আসবে, তেমনি দুঃসময়ও থাকবে। নিজেদের মধ্যে ঐক্য রেখে দলকে এগিয়ে নিতে হবে।

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম.এ মোতালেব সিআইপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, ইউএনও ফাতেমা-তুজ-জোহরা, আওয়ামী লীগ নেতা মো. ইদ্রিস, মীর্জা কচির উদ্দিন, স্বাচিপ এর কেন্দ্রীয় নেতা ডা.আ.ম.ম মিনহাজুর রহমান, নুরুল আবছার চৌধুরী, মোস্তাক আহমদ আঙ্গুর, সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, সাতকানিয়া ও লোহাগাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যথাক্রমে কুতুবউদ্দিন চৌধুরী ও সালাহউদ্দিন হিরু।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ দিদারুল আলম চৌধুরী।
কলেজ প্রভাষক লিটন কান্তি সুশীল ও প্রভাষক সোনিয়া আকতারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বনফুল ও কিষোয়ান গ্রুপের এমডি শহিদুল ইসলাম, ওয়াহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোজাম্মেল হক, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মমতাজ ও সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আনজুমান আরা বেগম প্রমুখ।