প্রতিপক্ষের হামলায় প্রবাসীর মৃত্যু

হাটহাজারী

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী »

হাটহাজারী উপজেলার ৪নং গুমানমর্দ্দন ইউনিয়নে পুকুর থেকে পানি সেচ নিয়ে প্রতিপক্ষের হামলায় মো. বাদশা (৪২) নামে এক প্রবাসীর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দুপুরের দিকে ওই ইউনিয়নের ৭নং ওয়ার্ড এলাকার জব্বার আলী চৌধুরী আলমের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত বাদশা ওই ওয়ার্ডের মৃত নুরুল ইসলামের পুত্র।

স্থানীয়রা জানান, গত বুধবার পারিবারিক অনুষ্ঠানের কাজে বাদশা পরিবার নিয়ে বাহিরে চলে যায়। তারপর গতকাল বাড়িতে এসে দেখতে পায় তার পুকুর থেকে পাম্প মেশিন দিয়ে প্রতিপক্ষ ক্ষেতে পানি সেচ দিচ্ছেন। এ বিষয়ে প্রতিপক্ষের সাথে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে বাদশকে দুই দফায় বেধড়ক পিটুনি দেয়। পরে তিনি গুরুতর আহত হলে উপস্থিত লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

এদিকে এ ঘটনার খবর পেয়ে হাটহাজারী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনায় স্থানীয়রা মাহাবুব নামে একজনকে আটক করে পুলিশের নিকট সোপর্দ করেন।

গতকাল শনিবার বিকালে গুমানমর্দ্দন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান সুপ্রভাতকে বলেন, ক্ষেতে পানি সেচ দেওয়াকে কেন্দ্র করে জব্বার আলী চৌধুরী আলমের বাড়িতে এক ব্যক্তির মৃত্যুর ঘটনা ঘটেছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট আসলে মৃত্যুর কারণ জানা যাবে বলে জানান তিনি।

হাটহাজারী মডেল থানার ওসি (তদন্ত) নরুল আলম সুপ্রভাতকে বলেন, প্রতিপক্ষের হামলা এক ব্যক্তির মৃত্যুও হয়েছে। এ ঘটনা একজনকে আটক করা হয়েছে। থানায় মামলা প্রস্তুতি চলছে। এ বিষয়ে তদন্ত করে দ্রুত আইনহত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।