পূজা ভাটের তোপের মুখে কঙ্গনা

সুপ্রভাত ডেস্ক :
স্বজনপোষণ নিয়ে বলিউডি তরজা চলছেই। সেই আগুনে যেন নতুন করে ধুনো দিলেন পূজা ভাট, কঙ্গনা রানাওত। টুইট করে বাবা মহেশ ভট্টের স্বপক্ষে যুক্তি খাড়া করতেই কঙ্গনার তোপের মুখে পড়তে হল তাকে।
টুইটে বাবার হয়ে কী বলেছেন পূজা? ‘সড়ক’ নায়িকার দাবি, সুশান্ত সিংহ রাজপুত এবং স্বজনপোষণ নিয়ে মহেশ ভাটকে যা নয় তাই বলছেন সবাই। একটু খেয়াল করলেই দেখা যাবে, মহেশ ভাট কোম্পানি এবং ভাট হাউসের প্রযোজনা সংস্থা ‘বিশেষ ফিল্মস’ কিন্তু বছরের পর বছর ধরে নতুনদেরই বেশি সুযোগ দিয়ে এসেছে। অভিনয়, সঙ্গীত জগতের বহু নামী দামি তারকা এই হাউসের হাত ধরেই আজ প্রতিষ্ঠিত।
পূজার দাবি, সমস্ত বলিউড জানে, মহেশ আর মুকেশ ভাট কেমন করে নতুনদের জায়গা করে দিয়ে আসছেন। তার পরেও সবাই একজোট হয়ে ভাটদের বিরুদ্ধে বার বার ‘নেপোটিজম’ শব্দ ব্যবহার করছেন। ফলে, এত দুঃখেও হাসি পাচ্ছে তার।
পূজা উদাহরণ হিসেবে উচ্চারণ করেন কঙ্গনার নামও। তিনি বলেন, কঙ্গনার প্রতিভা নিয়ে কোনও সন্দেহ নেই। অবশ্যই কঙ্গনা পরিচালক অনুরাগ বসুর আবিষ্কার। কিন্তু ‘বিশেষ ফিল্মস’ যদি ‘গ্যাংস্টার’ প্রযোজনা না করত, তা হলে আজ কঙ্গনাকে কেউ চিনতেন?
পরিচালক-অভিনেত্রীর যুক্তি, কঙ্গনার মতো আরও বহু তারকা আছেন যাদের ভিত গড়ে দিয়েছে ভাট কোম্পানি। মহেশ বা মুকেশের বিরুদ্ধে এর পরেও কি স্বজনপোষণের অভিযোগ করা যায়? বলিউডের যারা আজ মহেশের বিপক্ষে, তাদের সবার কাছে অভিনেত্রীর অনুরোধ, দয়া করে স্বজনপোষণ শব্দের মানে গুগল সার্চ করে দেখে নিলে ভাল হয়।
পূজা তার টুইটে কঙ্গনার নাম নিতেই তেড়েফুঁড়ে উঠেছে অভিনেত্রীর টিম। কঙ্গনার হয়ে পূজার প্রতিটি টুইটের ধরে ধরে জবাব দিয়েছে তারা। তাদের দাবি, কঙ্গনার প্রথম ছবি ‘গ্যাংস্টার’ যেমন প্রযোজনা করেছে ভাট সংস্থা তেমনই মহেশ চপ্পল ছুঁড়েছেন তার দিকে। এই অধিকার কে দিয়েছে তাকে?
এখানেই শেষ নয়। টিমের আরও জোরালো সওয়াল, মহেশ-মুকেশের কাছে কাজ চাইতে গিয়েছিলেন সুশান্ত সিংহ রাজপুত। বদলে তারা সুশান্তকে পরভীন ববির মতোই ‘অবসাদগ্রস্ত’ তকমা দিয়েছিলেন। শুধু তাই নয়, সুশান্ত-রিয়া চক্রবর্তীর সম্পর্কেও নাক গলিয়েছিলেন মহেশ। রিয়াকে সরে আসতে বলেছিলেন সুশান্তের থেকে।
পূজাকে এর পরেই পাল্টা প্রশ্নে ব্যঙ্গ করে টিম কঙ্গনা, নতুনদের জায়গা করে দেন বলে কি অন্যের ব্যক্তিগত সম্পর্কে নাক গলানোর অধিকারও রয়েছে ভাটদের?
খবর : আনন্দবাজার’র।