পিএসজিকে ‘বোকা’ বানালেন নেইমার

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

বিগত কয়েকদিন ধরে ইউরোপিয়ান সংবাদমাধ্যমের আলোচিত খবর ছিলো পিএসজি ছাড়ছেন নেইমার। গুঞ্জন ছিলো, প্যারিসের ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফির সঙ্গে সম্পর্কের অবনতি হওয়ায় এই ব্রাজিলিয়ান তারকা নিজেই পিএসজি ছাড়ার সিদ্ধান্ত নেন।
কিন্তু আপতত সেই গুঞ্জন আর সত্যি হলো না। এখনই প্যারিস ছাড়ছেন না নেইমার। পিএসজির সঙ্গে পুরনো চুক্তির ফাঁকফোকর বের করে ফরাসি ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ আরো বাড়িয়েছেন ৩০ বছর বয়সী এই তারকা। ফলে প্যারিসে আরো পাঁচ বছর থাকার ব্যবস্থা পাকা করেছেন ব্রাজিলিয়ান পোষ্টারবয়। খবর ডেইলি বাংলাদেশ’র
আন্তর্জাতিক ফুটবল বিরতিতে পিএসজির সভাপতি ও নেইমারের সম্পর্কে দূরত্ব সৃষ্টি হয়। নানা নাটকীয়তার পর ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্প পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ালে দুজনের সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকে।
এমতাবস্থায় সম্প্রতি প্রকাশ্যে নতুন মৌসুমে নিজেদের করা পরিকল্পনায় নেইমারকে না রাখা কথাটি জানান নাসের আল খেলাইফি। আগুনে ঘি ঢালার জন্যে সেটা ছিলো যথেষ্ট। পিএসজিকে ইউরোপের নতুন চ্যাম্পিয়ন বানানোর স্বপ্নে বড় ধাক্কা খেয়ে দুমড়েমুচড়ে পড়েন ৩০ বছর বয়সী তারকা।
নিজেই পিএসজি ছাড়ার সিদ্ধান্ত নেন নেইমার।
কিন্তু পিএসজির সঙ্গে করা পুরনো চুক্তির একটি শর্ত ঘটনায় নাটকীয় মোড় দিয়েছে। সর্বশেষ চুক্তিপত্রে একটি শর্ত ব্রাজিলিয়ান তারকার প্যারিসের ক্লাবটিতে থেকে যাওয়ার পক্ষে কাজ করছে। সেই শর্তকে কাজে লাগিয়েই পিএসজির সঙ্গে নিজেই নিজে চুক্তির মেয়াদ আরো পাঁচ বছর বাড়িয়েছেন তিনি।