পরিচ্ছন্নতা ব্যবসা প্রতিষ্ঠানের রুচিবোধের প্রকাশ পায় : মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী নগর উন্নয়নে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করে বলেছেন, নাগরিকদের ট্যাক্সের বিনিময়ে চসিক নাগরিক সেবা নিশ্চিত করে থাকে। চট্টগ্রাম আপনার আমার প্রিয় শহর। এই নগরীকে পরিবেশবান্ধব ও পলিথিনমুক্ত দৃষ্টি নন্দন নগরী গড়ার ক্ষেত্রে আর্থিক সক্ষমতা প্রয়োজন। এই ক্ষেত্রে সরকারের সহযোগিতা অব্যাহত থাকলেও নাগরিকদেরও সহযোগিতা প্রয়োজন।
গত শনিবার সন্ধ্যায় পাহাড়তলী রেলওয়ে বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির কার্যকরী পরিষদের বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।
সমিতির সভাপতি আলহাজ্ব মো. কামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পাহাড়তলী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আসলাম হোসেন, যুগ্ম আহ্বায়ক লায়ন এম. শওকত আলী, এম. লুৎফুল হক খুশি, ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মো. নুরুল আমিন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জাহেদা বেগম পপি।
মেয়র আরো বলেন, ব্যবসায়ীদের খেয়াল রাখতে হবে যাতে কোন অবস্থাতেই যেন ক্রেতা সাধারণ ভোগান্তির শিকার না হন। একই সাথে দেশের বিভিন্ন অঞ্চলে যেভাবে ব্যবসায়ী সিন্ডিকেট তৈরী হয় রেলওয়ে বাজার যেন এইসব সিন্ডিকেট থেকে নিরাপদ দূরত্বে থাকে। তিনি বলেন, ব্যবসায় প্রতিযোগিতা থাকবে, কিন্তু খেয়াল রাখতে হবে এসব প্রতিযোগিতায় যেন ব্যবসায়িক রীতি নীতি মেনে পরিচালিত হয়। ব্যবসা প্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখার পাশাপাশি প্রতিষ্ঠান প্রাঙ্গণ যেন পরিস্কার রাখা হয় এ বিষয়ে জোর দিয়ে তিনি বলেন, পরিচ্ছন্নতা ব্যবসা প্রতিষ্ঠানের রুচিবোধের প্রকাশ পায়।
মেয়র লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনা না করা এবং প্রতিবছর লাইসেন্স নবায়নের জন্য ব্যবসায়ীদের আহ্বান জানিয়ে বাজার উন্নয়ন ও পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়ে চসিকের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। বিজ্ঞপ্তি