পরপর দু’টি বিশ্বকাপই জিততে চান বাবর আজম

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

আগামী ১৮ মাসে পাকিস্তানের হয়ে দু’টি বিশ্বকাপ জিততে চান দেশটির ক্রিকেট অধিনায়ক বাবর আজম। এ বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ ও ২০২৩ সালে ভারতের মাটিতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ জয়ের লক্ষ্য নির্ধারণ করেছেন সাদা বলের ক্রিকেটে সেরা ব্যাটার বাবর।

বর্তমানে আইসিসি ওয়ানডে ও টি-২০ র‌্যাংকিংয়ের শীর্ষে রয়েছেন বাবর। সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে ফর্মের তুঙ্গে আছেন তিনি। ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে টানা ১১ ইনিংসে অন্তত হাফ-সেঞ্চুরি করেছেন বাবর। তাই এই ফর্ম দিয়ে আগামী ১৮ মাসে পাকিস্তানকে দু’টি সাদা বলের বিশ্বকাপ জেতাতে চান বাবর। খবর ডেইলি বাংলাদেশ’র। বার্তা সংস্থা এএফপিকে বাবর বলেন, আমি নিজের ফর্ম উপভোগ করছি। তবে এই ফর্ম নিয়ে আমার মূল লক্ষ্য হলো, আগামী দেড় বছরে পাকিস্তানের হয়ে দু’টি বিশ্বকাপ জয়। যদি তা পারি, তাহলে বলবো আমার রানগুলো সত্যিই মূল্যবান।

শৈশব থেকেই বিশ্বের সেরা ব্যাটার ও পাকিস্তানের হয়ে শিরোপা জয়ের স্বপ্ন দেখতেন বাবর। তিনি বলেন, যখন আমি ক্রিকেট খেলতে শুরু করি, তখন থেকেই আমার স্বপ্ন পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা এবং বিশ্বের সেরা ব্যাটার হওয়া। দেশের হয়ে শিরোপা জিততে চেয়েছিলাম আমিও।

এ বছর ৩ টেস্টে ৩৯০ রান, ৬ ওয়ানডেতে ৪৫৭ রান ও ১টি টি-২০তে ৬৬ রান করেছেন। সেরা ফর্ম থাকলেও দলের হয়ে ফিনিশারের দায়িত্ব পালন করতে চান বাবর। তাই বর্তমানে ফিনিশিং দক্ষতা নিয়ে কাজ করছেন বাবর।

তিনি মনে করেন, সব সময়ই উন্নতির সুযোগ থাকে। বাবর বলেন, আমি পাকিস্তানের হয়ে খেলা শেষ করতে চাই এবং আমি বর্তমানে আমার ফিনিশিং দক্ষতা নিয়ে কাজ করছি।