পটিয়া ও চন্দনাইশে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

২ জন হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিনিধি, পটিয়া, চন্দনাইশ »

পটিয়া ও চন্দনাইশ উপজেলায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে এবং পৃথক ঘটনায় দুই শিশুকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পটিয়ায় পুকুরে ডুবে তৃতীয় শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। তার নাম নিশান মল্লিক (৯)। সে উপজেলার ধলঘাট ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সুজন মল্লিকের পুত্র। গতকাল বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে স্কুলের পাশের একটি পুকুরে এ ঘটনা ঘটে। ঘটনার ৩০ মিনিট পর পুকুর থেকে লাশটি স্থানীয়রা উদ্ধার করে।
জানা গেছে, উপজেলার দক্ষিণ সমুরা শিশু বিদ্যাপীঠ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র নিশান মল্লিক প্রতিদিনের মত বুধবার স্কুলে যায়। স্কুলের ক্লাস শেষে ছাত্ররা নিজ নিজ বাড়িতে ফিরে গেলেও নিশান তার সহপাঠীদের সঙ্গে স্কুলের মাঠে ফুটবল খেলেন। খেলা শেষে সহপাঠীদের কয়েকজন পুকুরে লাফ দেয়। এর মধ্যে সহপাঠীরা উপরে উঠতে পারলেও নিশান ডুবে যায়।
স্কুলের দপ্তরি নিতাই দে জানান, স্কুল ছুটি শেষে ছাত্ররা বাড়ি ফিরলেও কয়েকজন মিলে স্কুলের মাঠে ফুটবল খেলে। পরবর্তীতে পুকুরে গোসল করতে নামে।
এদিকে, গতকাল চন্দনাইশ উপজেলায় বৈলতলীতে পুকুরের পানিতে ডুবে নোমান (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। অপরদিকে ফাইরিয়া (৪) নামে এক শিশুকে আশঙ্কাজনক অবস্থায় চমেক হাসপাতালে ও ওয়াজিহা নামে ১১ মাসের শিশুকে চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লে¬ক্সে ভর্তি করা হয়েছে।
গতকাল দুপুর ২টায় উপজেলার বৈলতলী ইউনিয়নের রহমানের মেয়ে নোমানের পানিতে ডুবে মৃত্যু হয়।
অপরদিকে, দুপুর দেড়টার সময় হাশিমপুর ইউনিয়নের ফোরকানের মেয়ে ফাইরিয়া পুকুরের পানিতে ডুবার পর আশঙ্কাজনক অবস্থায় তাকে চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লে¬ক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করেন।
গতকাল দুপুর আড়াইটায় চন্দনাইশ পৌরসভার হারলা এলাকার মো. আমিনের মেয়ে ওয়াজিহা (১১ মাস) পানিতে ডুবলে তাকে আশঙ্কাজনক অবস্থায় চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লে¬ক্সে ভর্তি করানো হয়েছে।
চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লে¬ক্সের কর্তব্যরত চিকিৎসক দীপন দেবনাথ জানান, শিশু নোমানকে হাসপাতালে আনার আগে মারা যায়। অপরদিকে, শিশু ফাইরিয়াকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ এবং ওয়াজিহাকে চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে।