পটিয়ায় আওয়ামী লীগ নেতাকে প্রাণনাশের হুমকি

গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি, পটিয়া »
পটিয়া উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের আ’লীগের ওয়ার্ড সভাপতি ও ৭নং ওয়ার্ড মেম্বার সিরাজুল ইসলামের পরিবার ও তার পুত্র নজরুল ইসলাম সোহলকে প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে।
বৃহস্পতিবার পটিয়ার একটি রেঁস্তোরায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিরাজুল ইসলাম এই অভিযোগ করেন। সিরাজুল ইসলাম জানান, প্রাণনাশের হুমকি ছাড়াও সন্ত্রাসী অস্ত্রধারী বহু অপকর্মের হুতা জসিম উদ্দিন ওরফে মাইকেল জসিম, সিরাজের পুত্র সোহেলের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সিরাজুল ইসলাম জানান, জঙ্গলখাইন ইউনিয়নের উজিরপুর গ্রামের অধিবাসী ছালামত খাঁর পুত্র “মাইকেল জসিম” একজন থানার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। জসিমের বিরুদ্ধে খুন, ধর্র্ষণ, চাঁদাবাজি, ছিনতাই, ইয়াবা ব্যবসা, হুন্ডী ব্যবসা ও নারী কেলেংকারির অভিযোগ রয়েছে। এ সংক্রান্তে পটিয়া ও বোয়ালখালী থানায় ৮টির অধিক মামলাও রয়েছে।
এরই মধ্যে গত ১২ এপ্রিল পটিয়া থানা পুলিশ জসিমের ঘর তল্লাশি চালিয়ে ঘরের ছাদ থেকে ৩০০ রাউন্ড গুলি উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে জসিমের বিরুদ্ধে পটিয়া থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে। ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে ‘মাইকেল জসিম’ সিরাজ পরিবারকে জড়িয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।
এছাড়া প্রাণনাশের হুমকি দিচ্ছে। সিরাজুল ইসলাম আরও জানায় এলাকায় অপকর্মকারীদের বিরুদ্ধে প্রতিবাদ করায় তিনি এবং তার পরিবারের সদস্যরা প্রায় সময় অপকর্মকারীদের রোষানলে পড়েন। তিনি অবিলম্বে মাইকেল জসিমকে গ্রেপ্তার পূর্বক তার অপকর্মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে দাবি জানিয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছৈয়দুল ইসলাম, শওকত আলী, মীর আহমদ প্রমুখ।