খালের প্রবেশ মুখ বাড়ানোর নির্দেশ

চাক্তাইখাল পরিদর্শন স্থানীয় সরকার মন্ত্রীর

স্থানীয় সরকার, সমবায় ও পল্লী উন্নয়ন মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি গতকাল বিকেলে নগরীর জলাবদ্ধতা নিরসনে বাস্তবায়নাধীন মেগা প্রকল্পের চাক্তাইখালের পুরানো ব্রিজ ও খালের মুখের সø্যুইচ গেইটের অংশবিশেষ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি খালের মুখের প্রশস্ত ছোট দেখে ক্ষোভ প্রকাশ করে বলেন, এই প্রশস্ত যতটুকু বড় হওয়া উচিত, তা হয়নি। এতে জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পের কার্যকারিতা ক্ষুণ্ন হওয়ার আশংকা আছে। তাই প্রকল্প বাস্তবায়নকারী কর্তৃপক্ষকে খালের প্রবেশ মুখ বাড়াতে হবে।

তিনি সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন, মেগা প্রকল্প বাস্তবায়নে গতিশীলতা ও কার্যক্রম নিয়ে প্রশ্ন থাকতে পারে। কিন্তু কাউকে দোষ দিয়ে লাভ নেই। যে-কোন মেগা প্রকল্প বাস্তবায়নে উপকার ভোগীদের সাময়িক ভোগান্তি হবেই। বড় কিছু প্রাপ্তির আশায় সাময়িক দুর্ভোগ মেনে নিতে হয়, এটাই বাস্তবতা। তবে সবচেয়ে বড় কথা হলো প্রকল্পের গুণগত মান রক্ষা করা এবং এজন্য প্রকল্প বাস্তবায়নকারীদের বড় ভূমিকা রাখা প্রয়োজন।

এ সময় মন্ত্রী আরও বলেন, কোন ভরাট খাল পুনরুদ্ধার বা নতুন কোন খাল খনন করার প্রয়োজন হলে সক্ষমতা সাপেক্ষে সিটি করপোরেশন করতে পারে।

এ সময় স্থানীয় সরকার মন্ত্রীর সাথে ছিলেন সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম, ওয়াসার এমডি একে এম ফজলুল্লাহ, জলাবদ্ধতা প্রকল্পের পরিচালক লে. কর্নেল শাহ্ আলী, চসিকের পানি ও বিদ্যুৎ স্ট্যান্ডিং কমিটির সভাপতি মো. মোরশেদ আলম, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, পুলক খাস্তগীর, চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাব্বির ইকবাল, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী তোফাজ্জল হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি