পটিয়ার সাবেক এসিল্যান্ডের বিরুদ্ধে অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, পটিয়া »

পটিয়া পৌর সদরের ছদু তালুকদার বাড়ির কহিনুর জাহান নামের এক মহিলার নামজারি খতিয়ান বাতিল করা অভিযোগ ওঠেছে। বৃহস্পতিবার সকালে ভূমি অফিসের সাবেক এসিল্যান্ডইনামুল হাসানের বিরুদ্ধে এ অভিযোগ ওঠে। ভোক্তভুগী কহিনুর জাহান ভূমি মন্ত্রণালয়ের সচিবকে বিষয়টি লিখিতভাবে জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে কহিনুর জাহান জানান, তার স্বামী আবদুর রশিদ অসুস্থ হওয়ায় তার পৈত্রিক প্রাপ্ত প্রায় তিন শতক ভূমি ১৯৯৬ সালে কহিনুরের নামে দানপত্র করে দেন। উক্ত ভুমিতে ২০১২ সালে চার তলাবিশিষ্ট একটি পাকা বাড়ি নির্মাণ করে সেখানে নিজ পরিবারসহ ভাড়াটিয়াদের নিয়ে ভোগদখল করে আসছেন। এমতাবস্থায় আবদুর রশিদের ভাতিজা আবু মুছা অসুস্থ আবদুর রশিদ থেকে পার্শ্ববর্তী দখলীয় ১১৩৯ দাগের কিছু জায়গা খরিদ করার কথা বলে, পাকা বাড়ির ১১২৯ দাগ বসিয়ে একটি দলিলে স্বাক্ষর নেন। বিষয়টি পরবর্তীতে স্ত্রী কহিনুর জানতে পেরে দানপত্র দলিল মূলে পটিয়া ভুমি অফিসে নামজারির আবেদন করলে তার নামে নামজারি খতিয়ান সৃজন হয়। এছাড়া প্রতারণামূলকভাবে নেয়া আবু মুছার দলিলটি বাতিলের জন্য পটিয়া যুগ্ন জেলা জজ আদালতে (৩০৬/১৯) একটি মামলা দায়ের করেন।

এদিকে আবু মুছা পটিয়ার এসি ল্যান্ড অফিসে কহিনুর জাহানের নামজারি খতিয়ান বাতিলের আপত্তি ও মুছার নামে খতিয়ান অনুমোদনের জন্য আবেদন করেন।এসিল্যান্ড ইনামুল হাসানকে সম্প্রতি বদলি করা হলে তিনি এর আগেই খতিয়ান বাতিল করেন।