পটিয়ার ছনহরায় চেয়ারম্যান পদে লড়ছেন তিন স্বতন্ত্র প্রার্থী

নিজস্ব প্রতিনিধি, পটিয়া »

পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন আজ। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীকে সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতী, টেলিফোন প্রতীকে মো. জাহেদুল হক ও আনারস প্রতীকে সাহাব উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে সর্বশেষ চার প্রার্থী মনোনয়ন জমা দিলেও আইনি জটিলতার কারণে ভোটের ৭২ ঘণ্টা আগে ঋণ খেলাপির অভিযোগে মনোনয়ন বাতিল হয় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মামুনুর রশীদ রাসেলের।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আরাফাত আল হোছাইনী জানান, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন যেন শেষ হয়, সেজন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। ৯টি কেন্দ্রে ১৩ হাজার ১৯ জন ভোটার ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। সকল নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে পৌঁছেছে তবে ব্যালট পেপার বুধবার সকালে পাঠানো হবে। আশা করছি একটি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০২১ সালের ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে পটিয়া উপজেলার ১৭ ইউনিয়নে একসঙ্গে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে ভোট কেন্দ্র দখলকে কেন্দ্র করে ছনহরা ইউনিয়নে ২টি কেন্দ্রের ফলাফল নির্বাচন কমিশন স্থগিত করে। পরে চেয়ারম্যান প্রার্থী আবদুর রশিদ দৌলতীর আবেদনের প্রেক্ষিতে ২টি ভোট কেন্দ্রে পুনর্নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে নৌকার প্রার্থী মুক্তিযোদ্ধা শামসুল আলম নির্বাচিত হয়ে শপথগ্রহণ করে। শপথের কয়েকদিন পরেই তিনি বার্ধক্যজনিত কারণে মারা গেলে ১৫ জুন উপ-নির্বাচনের তারিখ ধার্য হয়।