নৌকা’র মাঈন উদ্দিনের জয়

সন্দ্বীপ উপজেলা পরিষদ চেয়ারম্যান উপ-নির্বাচন

ইলিয়াস কামাল বাবু, সন্দ্বীপ »

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে নৌকা প্রতীক নিয়ে উপজেলা চেয়ারম্যান হিসেবে জয় পেলেন আওয়ামী লীগ প্রার্থী মাঈন উদ্দিন মিশন। প্রধান নির্বাচন কমিশনের নিজ এলাকায় সন্দ্বীপে অবাধ, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হলো উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন।

এ নির্বাচনে ভোট প্রদানের হার ছিল প্রায় ১৮.৫%। কোন রকম ভোট কারচুপি, ভোট প্রদানে বাধাদান, কেন্দ্র দখল, ওপেন সিল মারা এসবের কিছুই ছিল না এ নির্বাচনে। নির্বাচনকে সুষ্ঠু করে তুলতে নির্বাচন কমিশন ব্যাপক নিরাপত্তা বলয় গড়ে তুলেছিল সন্দ্বীপের বিভিন্ন প্রান্তে।

সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কমকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে, এ নির্বাচনটি সফলভাবে সম্পন্ন করা আমাদের কাছে চ্যালেঞ্জ ছিল। আমরা সফল হয়েছি। এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ২ লক্ষ ৩৯ হাজার ৬১০। সর্বশেষ প্রাপ্ত খবরে জানা গেছে, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা’র প্রার্থী মাঈন উদ্দিন মিশন বেসরকারি হিসেবে প্রায় ১১ হাজার ৮৬৯ ভোটে জয় লাভ করেছেন। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ২৮ হাজার ২৪২। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম (আনারস) পেয়েছেন ১৬ হাজার ৩৭৩ ভোট।

বিজয়ী মাঈন উদ্দিন মিশন বলেন, নির্বাচন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি। সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট সম্পন্ন হয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে সাধারণ মানুষ নৌকায় ভোট দিয়েছে। তবে প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বলেন, নির্বাচন সুষ্ঠু হয়নি। সন্ত্রাসীরা আনারস সমর্থকদের কেন্দ্রে যেতে দেয়নি।

সরেজমিনে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, সকাল থেকে কোন কেন্দ্রে ভোটারদের উপস্থিতির ভিড় ছিল না। ছিলনা উৎসবমুখর পরিবেশ, ছিল না কোথাও লম্বা লাইন। স্ট্রাইকিং ফোর্স আর মোবাইল টিমের তৎপরতা ছিল চোখে পড়ার মতো। ভোট কেন্দ্রে কোথাও বিশৃঙ্খল পরিস্থিতির খবর পাওয়া যায়নি। তবে কিছু কিছু কেন্দ্রে জাল ভোট প্রদান করতে গিয়ে আটক হয়েছে কিছু জাল ভোটার, গুণতে হয়েছে জরিমানা। দুপুর এক টায় সেন্ট্রাল বাউরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কর্মরত মোবাইল টিম জাল ভোট দেয়ার অপরাধে ৮ জনকে, উত্তর মগধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে ২জনকে, বাউরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে ৩ নারীকে আটক করেন আইন শৃংখলা বাহিনী।

হারামিয়ার ভোটার আবদুর রহিম বলেন, ভোট সুষ্ঠু হয়েছে। মুছাপুরের গৃহিনী রোকসানা বলেন, কোন ঝামেলা ছিল না, সুন্দরভাবে ভোট দিয়েছি।