নির্বাচনে দলকে জেতানোর জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভা

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় বলা হয়, আগামী সংসদ নির্বাচনে দলকে জয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বিরোধী শক্তির নাশকতা ও অপপ্রচার রোধে যে কোন পরিস্থিতি মোকাবেলায় সংগঠনের কর্মীদের প্রস্তুত থাকতে হবে।

গতকাল শনিবার সকাল ১০টায় দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যকরী কমিটির প্রথম সভা কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী। দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, বঙ্গবন্ধু কন্যার যুগান্তকারী উন্নয়নের সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছানোর জন্য দলীয় নেতা-কর্মীদের দায়িত্ব নিতে হবে। তিনি দক্ষিণ জেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির প্রশংসা করে বলেন, সাবেক ছাত্রনেতা, নবীণ-প্রবীণদের সমন্বয়ে এই কমিটি সাজানো হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী এমপি বলেন, দলের মধ্যে প্রতিযোগিতা থাকবে, প্রতিহিংসা নয়, আমরা যারা মুজিবাদর্শের রাজনীতি করি তারা একই পরিবারভুক্ত। কমিটি করতে গিয়ে অনেক যোগ্য নেতাও বাদ পড়তে পারে, অনেকের মধ্য থেকে সংশ্লিষ্টদের সাথে আলাপ আলোচনা করে নবীন-প্রবীণ সমন্বয় করে এই কমিটি গঠন করা হয়েছে।

মন্ত্রী পরিষদের সাবেক সচিব কবির বিন আনোয়ার বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিশেষ করে তরুণদের।

তিনি আরো বলেন, দেশের জনগোষ্ঠীর অর্ধেকেরও বেশি নারী, নারীর ক্ষমতায়ন, নারীর মর্যাদা বৃদ্ধিতে প্রধানমন্ত্রী অভূতপূর্ব অবদান রেখে আসছেন। তিনি প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে নারীদের এগিয়ে আসার আহ্বান জানান।

অধ্যাপক ড. আবু রেজা মু. নেজামুদ্দিন নদভী এমপি বলেন, দক্ষিণ জেলায় নৌকা প্রতীকের বিজয়ে একসাথে কাজ করে যেতে হবে।

সংগঠনের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভাবমূর্তি উজ্জ্বল ও সাংগঠনিক শৃঙ্খলা রক্ষায় সবাইকে আরো যতœবান হওয়ার আহ্বান জানান।

সভায় আরো বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহসভাপতি এস এম আবুল কালাম, হাবিবুর রহমান, আবু সুফিয়ান, শাহজাদা মহিউদ্দিন, অ্যাডভোকেট মুজিবুল হক, বীর মুক্তিযোদ্ধা মো. কাশেম, মোহাম্মদ নাসির ও আয়ুব আলী, সাবেক এমপি চেমন আরা তৈয়ব, যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোসলেহ উদ্দিন মনসুর, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মির্জা কছির উদ্দিন, কৃষি ও সমবায় সম্পাদক গোলাম ফারুক ডলার, বন ও পরিবেশ সম্পাদক বোরহান উদ্দিন এমরান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবদুর রশিদ, শ্রম সম্পাদক খোরশেদ আলম, স্বাস্থ্য ও জনসংখ্যা ডা. তিমির বরণ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ আঙ্গুর, সাংগঠনিক সম্পাদক আ ম ম টিপু সুলতান চৌধুরী, হায়দার আলী রনি, আবদুর রহিম, বিজয় কুমার বড়–য়া, মাহাবুবুর রহমান শিবলী, খালেদা আক্তার চৌধুরী, মোহাম্মদ ফারুক, আবসার উদ্দিন সেলিম, জয়নুল আবেদীন জুনু, মো. জসীম উদ্দিন, আবুল কালাম আজাদ, সৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, নুরুল কাইয়ুম খান, ছিদ্দিক আহমদ বি.কম, এম এ মোতালেব, আ ক ম শামশুজ্জামান, দেবব্রত দাশ, মাস্টার ফরিদুল আলম, আবু সৈয়দ, অধ্যাপক ডা. নাছির উদ্দিন মাহমুদ প্রমুখ।

সভায় আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় প্রতিষ্ঠিত করার লক্ষ্যে দলের ঐক্য, শৃঙ্খলা সৃদৃঢ় করার সিদ্ধান্ত গৃহীত হয়।বিজ্ঞপ্তি