ধর্মীয় ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে

বাঁশখালীতে ক্ষতিগ্রস্ত মন্দির পরিদর্শনকালে মোছলেম

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি বলেছেন, আমাদের সংবিধান আমাদের সকলের ধর্মীয় অধিকার নিশ্চিত করেছে। ধর্মীয় সম্প্রীতি রক্ষা করে উন্নয়ন ও মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে শেখ হাসিনার রাজনীতি পরিচালিত হচ্ছে। দেশের সকল দুঃসময়ে আওয়ামী লীগ সব সময় জনতার কাতারে থেকে কাজ করেছে মন্তব্য করে তিনি বলেন, ত্রিশ লক্ষ জীবনের আত্মহুতি বৃথা যাবে না। স্বাধীনতাবিরোধী ও তথাকথিত জাতীয়তাবাদীদের রুখে দিয়ে দেশে শান্তি সমৃদ্ধি প্রতিষ্ঠায় ধর্মীয় ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে। তিনি গতকাল রোববার সকালে বাঁশখালী উপজেলায় দুষ্কৃতকারীদের হামলায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন মন্দির পরিদর্শনকালে তিনি একথা বলেন।
মোছলেম উদ্দিন আরো বলেন, বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা করে দেশকে উন্নয়নের পথে নিয়ে যেতে বদ্ধপরিকর। এই সাম্প্রদায়িক সম্প্রতি ও উন্নয়নে বাধাগ্রস্তরা দেশের শত্রু, এদের যে কোনভাবে প্রতিহত করা আমাদের নাগরিক দায়িত্ব। তিনি বাঁশখালী উপজেলায় বিভিন্ন মন্দিরে হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।
এ সময় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি বলেন, এ দেশ স্বাধীন করতে সকল ধর্মের মানুষের অবদান রয়েছে। আমাদের এই রক্তস্নাত দেশ গড়ে তুলতে কোন ধর্মাবলম্বীদের অবহেলা বা অবমূল্যায়ন করলে চলবে না। এই বোধকে লালন করে জননেত্রী শেখ হাসিনা জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের অধিকার ও সকলের ধর্ম-কর্ম পালনের পরিবেশ নিশ্চিত করতে আন্তরিক। সকল ধর্মের জন্য তিনি ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গঠন করে দিয়েছেন।
দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, বাংলাদেশে যে কোন উৎসবে আমরা সকলে একাত্ম হওয়ার বহু নজির আমাদের রয়েছে। এই ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের চেতনা রক্ষা করার মধ্যদিয়ে জননেত্রী শেখ হাসিনা এই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি সবসময় আমাদের জন্য হুমকি। অসুর সমতুল্য এদের সর্বত্র প্রতিরোধ করতে না পারলে সম্প্রীতি, শান্তি ও উন্নয়ন বাধাগ্রস্ত হবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগ শ্রম সম্পাদক খোরশেদ আলম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন এমরান, আবু জাফর, বিজয় কুমার চৌধুরী, চেয়ারম্যান তাজুল ইসলাম, চেয়ারম্যান শাহাদাত হোসেন, চেয়ারম্যান রশিদ আহমদ, চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, চেয়ারম্যান ইয়াসিন, আওয়ামী লীগ নেতা কফিল উদ্দিন, ডা. আশীষ সেন, আ ন ম ফরহাদ আলম প্রমুখ। বিজ্ঞপ্তি