দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে

নগর আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা

নগর আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনোপলক্ষে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী গতকাল মহানগর আওয়ামী লীগের উদ্যোগে পুরাতন রেল স্টেশন থেকে মহান মুক্তিযুদ্ধের বিজয় শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে এসে শেষ হয়।
শোভাযাত্রাপূর্ব সমাবেশে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, নজিরবিহীন ত্যাগের বিনিময়ে মুক্তিযুদ্ধের অর্জিত বিজয় ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এক ঐতিহাসিক ঘটনা। স্বাধীনতার পর একেবারে শূন্য থেকে শুরু হয়েছিল যাত্রা। বঙ্গবন্ধু বলেছিলেন, আগামী ১০ বছরে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হবে। তিনি সেভাবেই এগুচ্ছিলেন। কিন্তু ৭৫’র ১৫ আগস্ট দেশি-বিদেশি চক্রান্তে সপরিবারে শাহাদাত বরণ করায় তখন তার স্বপ্ন পূরণ হয়নি। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নশীল দেশের অভিধায় উন্নীত করেছেন। এই অর্জন ও উন্নয়নের ধারা ধরে রাখতে হবে। তবেই ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আমাদের হারানোর কিছুই নেই, আছে জয় করার মত সমস্ত বিশ্ব। বাংলাদেশের বিস্ময়কর উন্নতিতে বাংলাদেশ যখন বিশ্বে প্রশংসিত তখন একটি চক্র ঈর্ষান্বিত হয়ে নানা ধরণের ষড়যন্ত্রের জাল বুনছে। তারা কখনো সফল হবে না। তারা গণবিছিন্ন অপশক্তি। এদের নির্মূল করার দৃঢ় প্রত্যয়ে সর্বশক্তি নিয়োগ করে বাংলাদেশকে নিরাপদ করতে হবে।
তিনি আরো বলেন, ভুল তথ্য ও ভুয়া অভিযোগের ভিত্তিতে আমেরিকা আমাদের র‌্যাবের বর্তমান ও সাবেক দুই প্রধান সহ ৭ জন পদস্থ কর্মকর্তার উপর নিষেধাজ্ঞা জারি করেছে। বিশ্ব জানে আমেরিকা কত অমানবিক, সারা পৃথিবীকে তারা উত্তপ্ত করছে।
এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা শফর আলী, শেখ মো. ইসহাক, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি