দেনাদারের গুলিতে পাওনাদার আহত

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া <<
সাতকানিয়ায় পাওনা টাকা ফেরত চাওয়ার জের ধরে মো. আমান হাকিম (৪৫) নামে এক ব্যক্তিকে গুলি করে আহত করেছে প্রতিপক্ষ। গত মঙ্গলবার রাত ১০টার দিকে উপজেলার নলুয়া ইউনিয়নের পূর্ব গাটিয়াডেঙ্গা সাঁচির পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
গুলিবিদ্ধ হাকিম নলুয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড হাঙ্গরমুখ এলাকার প্রয়াত মুক্তিযোদ্ধা আব্দুস শুক্কুরের ছেলে। এ সময় হামলাকারীরা তার কোমরে থাকা ৩২ হাজার টাকা লুট করে নিয়ে যায় বলে হাকিম জানান।
এ ব্যাপারে গুলিবিদ্ধ হাকিম সাতকানিয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বলেন, নলুয়া ইউনিয়নের পূর্ব হাজির পাড়া এলাকার নুরুচ্ছফা প্রকাশ ছাফাইয়্যার ছেলে শামসুর কাছে আমি কিছু টাকা পাওনা আছি। টাকা চাইতে গেলে তার সঙ্গে কয়েকদিন আগে আমার কথা কাটাকাটি হয়। এ ঘটনার জের ধরে মঙ্গলবার রাত ১০টার দিকে আমি এক ব্যক্তিকে বিকাশের মাধ্যমে টাকা দেয়ার জন্য ৩২ হাজার টাকা নিয়ে ঘর থেকে বের হই। পরে হেলাল ডাক্তারের দোকানের পশ্চিম পার্শ্বে করবস্থান এলাকায় পৌঁছলে পূর্ব থেকে ওঁত পেতে থাকা শামসু ও অন্য অপরিচিত এক ব্যক্তি আমার গতিরোধ করে আমার সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে আমাদের মধ্যে ধাক্কাধাক্কিতে শামসুর হাতে থাকা বন্দুক দিয়ে আমাকে গুলি করলে আমি মাটিতে লুটিয়ে পড়ি। আমার চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। এ সময় আমার ছেলে ও এলাকাবাসী আমাকে উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।
এ ব্যাপারে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক তানভীর হাসান বলেন, আমান হাকিম ডান পায়ে হাঁটুর নিচে ছররা গুলিতে আহত হয়েছেন। গুলি ভেতরে থাকায় বড় অপারেশনের প্রয়োজন বিধায় প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে সার্জারি ওয়ার্ডে পাঠানো হয়েছে।
সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, এ ধরনের ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। গুলিবিদ্ধ ব্যক্তিকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে চিকিৎসক জানিয়েছেন।