দুদকের মামলায় সাবেক জেলারকে গ্রেফতারের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক »

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সাবেক জেলার মো. সোহেল রানা বিশ্বাসকে গ্রেফতার দেখানোর নির্দেশ দিয়েছেন আদালত।
গতকাল সোমবার দুপুরে চট্টগ্রামের মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এ আদেশ দেন। সোহেল রানা বিশ্বাস ময়মনসিংহ জেলার ধোবাউড়া থানার পোড়া কান্দুলিয়া গ্রামের মো. জিন্নাত আলী বিশ্বাসের সন্তান।
জানা গেছে, ঘুষ দুর্নীতির মাধ্যমে দুই কোটি ৩৩ লাখ ৩৩ হাজার ২৩৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৪০ লাখ ২৭ হাজার ২৩৩ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদক আইনের ২৬ (২) ও ২৭ (১) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ৪ (২) ও ৪ (৩) ধারায় তার বিরুদ্ধে অভিযোগ করা হয়। গত বছরের ২৯ নভেম্বর দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ কার্যালয়ের উপপরিচালক মো. আবু সাঈদ বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা গত মাসের মাঝামাঝি সময়ে সাবেক এ জেলারকে গ্রেফতার দেখানোর আদেশ চেয়ে আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এ আদেশ দেন।
এরআগে ২০১৮ সালের ২৭ অক্টোবর ভৈরব রেলওয়ে স্টেশনে সাবেক জেলার সোহেল রানা বিশ্বাসের ব্যাগ থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার তিনটি এফডিআরের কাগজ, ১ কোটি ৩০ লাখ টাকার তিনটি ব্যাংক চেক, পাঁচটি চেক বই ও ১২ বোতল ফেনসিডিল পাওয়া যায়। সেই সময় রেল পুলিশের পক্ষ থেকে তার বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করা হয়।