তুষারপাতে শাড়িতে আপত্তি শ্রুতির

সুপ্রভাত ডেস্ক »

তেলুগু সিনেমার বরেণ্য অভিনেতা চিরঞ্জীবী। তথ্য বলছে, তার বয়স এখন ৬৭’র ঘরে। তবে এখনও সমান তালে নায়কের ভূমিকায় অভিনয় করে চলেছেন। তার নতুন সিনেমা ‘ওয়াল্টার ভিরায়া’। যেখানে নায়িকা হয়েছেন ৩৬ বছরের শ্রুতি হাসান। সম্প্রতি এই সিনেমার একটি গান প্রকাশ হয়েছে। যেখানে দেখা যায়, তুষারপাতের মধ্যে গানের তালে নাচের মুদ্রা দিচ্ছেন চিরঞ্জীবী ও শ্রুতি। যদিও গানটি লিরিক্যাল ভিডিও হিসেবেই প্রকাশ করা হয়েছে। তবে তাতে কিছু দৃশ্যের সংযোজন রয়েছে। এ গানের শুটিং অভিজ্ঞতা মোটেও সুখকর ছিলো না শ্রুতি হাসানের জন্য।

জানালেন, এটা তার জন্য অত্যন্ত ‘অস্বস্তিকর’ অভিজ্ঞতা। ‘শ্রী দেবী চিরঞ্জীবী’ শিরোনামের গানটির শুটিং হয়েছে ইউরোপের তুষারপ্রধান অঞ্চলে। তুষারপাতের মধ্যে কেবল পাতলা শাড়ি পরে নাচতে হয়েছে শ্রুতিকে। সেই অভিজ্ঞতার কথা জানিয়ে অভিনেত্রী বলেন, ‘একেবারে সৎ মনে বললে, এরকম বরফের মধ্যে শাড়ি পরে আর একটি গানের শুটিংও করতে চাই না। কারণ এটি শারীরিকভাবে খুব অস্বস্তিকর। কিন্তু আমার ধারণা, মানুষ এখনও এটি দেখতে চায় এবং সেজন্য আমাদের এটা চালিয়ে যেতে হবে। যদিও এটা একজন নারীর জন্য সত্যিই অস্বস্তিকর।’

বরফ অঞ্চলে গিয়ে নায়িকাদের এরকম পাতলা পোশাকে শুটিং করানোর বিরুদ্ধে অনেকেই প্রতিবাদ করেছেন। হেমা মালিনী থেকে শর্মিলা ঠাকুরের মতো বিখ্যাতজনেরা আছেন সে তালিকায়। তারাও এরকম অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন। যদিও এই ধাঁচের গান সাম্প্রতিক সময়ে কমে এসেছে। তবে চিরঞ্জীবী যেন পুরনো দিনের স্বাদ ফিরিয়ে দিলেন দর্শকদের।

উল্লেখ্য, ‘ওয়াল্টার ভিরায়া’ নির্মাণ করেছেন কে এস রবীন্দ্র। এতে চিরঞ্জীবী, শ্রুতি হাসানের সঙ্গে আছেন রবি তেজা, ক্যাথরিন ত্রেসা প্রমুখ। আগামী ১৩ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে ছবিটি।