তিন সন্তান নিয়ে বিষপানে পিতা ও মেয়ের মৃত্যু

টেকনাফ

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »
কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জালিয়াপাড়া এলাকায় এক পিতা তার সন্তানদের নিয়ে একসঙ্গে বিষপান করেছেন। এতে পিতা আনোয়ার হোসেন (৪০) ও তার বড় মেয়ে সুমাইয়া আকতার রাফি (৮) ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। এসময় মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ছেলে জাবেদ ইকবাল (২) ও মেয়ে মাহিমাকে (৪) হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।
গতকাল রোববার সকালে এ হৃদয়বিদারক ঘটনাটি ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় আট-নয় বছর আগে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসেন আনোয়ার। পরে টেকনাফের শাহপরীর দ্বীপ জালিয়া পাড়া এলাকায় বসতি করে জেলে পেশায় নিয়োজিত হন। আট বছর আগে একই এলাকার ইমাম শরিফের মেয়ে রেহেনা বেগমকে বিয়ে করেন। পারিবারিক কলহের জেরে শনিবার স্ত্রীর সঙ্গে ঝগড়া হয় আনোয়ারের। একপর্যায়ে রাতে বাবার বাড়ি চলে যান রেহেনা। পরদিন ভোরে আনোয়ার তিন ছেলেমেয়েকে নিয়ে বিষপান করেন। এতে আনোয়ার ও মেয়ে সুমাইয়ার মৃত্যু হয়। পরে স্থানীয়রা দুই শিশুকে উদ্ধার করে পুলিশের সহযোগিতায় প্রথমে টেকনাফ ও পরে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে।
সাবরাং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে মেম্বার আব্দুস সালাম জানান, শনিবার দুপুরে আনোয়ার ও রেহেনার মধ্যে ঝগড়া হয়। এরপর তিন সন্তানকে স্বামীর কাছে রেখে বাবার বাড়ি চলে যান রেহেনা। এ সময় স্ত্রীকে আত্মহত্যার হুমকি দেন আনোয়ার। রোববার সকালে প্রতিবেশীরা সাড়া না পেয়ে বেড়ার ঘরে উঁকি দেন। কিছু বুঝতে না পেরে পুলিশে খবর দেন তারা। পুলিশ এসে দরজা ভেঙে আনোয়ার ও তার বড় মেয়ে সুমাইয়ার মরদেহ উদ্ধার করে। অপর দুই সন্তান মাহিয়া ও জাবেদকে জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।
শাহপরীর দ্বীপ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই মিজানুর রহমান বলেন, দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। অন্য দুইজনকে হাসপাতালে পাঠানো হয়েছে। পারিবারিক কলহের জেরে এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি।