তালাকপ্রাপ্ত নারী মানেই ‘এভেইলেবল’ না: শবনম ফারিয়া

সুপ্রভাত ডেস্ক »

অভিনয়ের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বেশ সরব শবনম ফারিয়া। কাজ ছাড়াও ব্যক্তিজীবন এবং সমসাময়িক বিষয় নিয়ে প্রায়ই কথা বলে থাকেন এই অভিনেত্রী। আর তার এসব কথাই উঠে আসে সংবাদপত্রের পাতায়।

এবার এই অভিনেত্রী মন্তব্য করলেন, তালাকপ্রাপ্ত নারী মানেই ‘এভেইলেবল’ না। গতকাল বুধবার এক ফেসবুক স্ট্যাটাসে এ মন্তব্য করেন ‘দেবী’ খ্যাত অভিনেত্রী।

শবনম ফারিয়া বলেন, ‘আমাদের আশেপাশের কিছু মানুষ মনে করে, যদি কেউ তালাকপ্রাপ্ত হয়, তাহলে তারা ‘এভেইলেবল’। না বন্ধু, বিবাহবিচ্ছেদ তার স্ট্যান্ডার্ড মোটেও নিচে নামায় না।

শবনম ফারিয়া মনে করেন বিবাহ বিচ্ছেদ খুবই স্বাভাবিক প্রক্রিয়া, এমনটা কোনো মেয়ের সঙ্গে ঘটলে তিনি তার যোগ্যতা অনুযায়ী সঙ্গী পেতে পারেন। তার এই বক্তব্যকে ভক্তরা অনেকেই স্বাগত জানিয়েছেন।

ফারিয়া বলেন, ‘এমনকি যদি সে তালাকপ্রাপ্তও হয় সে এমন কাউকে খুঁজে পেতে পারে যে, তার স্ট্যান্ডার্ড ধারণ করে। এমন একজন যোগ্য মানুষ পেতে পারে যে তার পাশে দাঁড়াবে। যোগ্যতা মানে শিক্ষা, পারিবারিক ব্যাকগ্রাউন্ড, আয়, চেহারা, উচ্চতা সবকিছুই। তাই কাউকে ভুল ভাইব দেওয়ার আগে সাবধান থেকো।’

শবনম ফারিয়া টেলিভিশন বিজ্ঞাপনে কাজের মাধ্যমে মিডিয়া জগতে প্রবেশ করেন। এরপর ২০১৩ সালে তিনি ‘অল টাইম দৌড়ের উপর’ নাটকে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেন।

২০১৮ সালে ‘দেবী’ সিনেমা দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। সিনেমাটিতে কাজের জন্য তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে বাচসাস পুরস্কার এবং শ্রেষ্ঠ নবীন অভিনয়শিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ফেব্রুয়ারিতে হারুন অর রশীদ অপুর সঙ্গে আংটি বদল হয়েছিল শবনম ফারিয়ার। আর ২০১৯ সালের ১ ফেব্রুয়ারি বিয়ে করেন তারা। তবে ২০২০ সালের ২৭ নভেম্বর অপুকে ডিভোর্স দেন এই অভিনেত্রী।

এরপর চলিত বছরের মে মাসে শোনা যায়, আবারো বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন শবনম ফারিয়া। তার স্বামীর নাম জাহিন রহমান। তিনি বিদেশে লেখাপড়া শেষ করে দেশের একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। তবে এ বিয়ের ব্যাপারে মুখ খুলতে নারাজ শবনম ফারিয়া।