টেস্ট অবসর নিয়ে ‘চুপ’ মাহমুদউল্লাহ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

হুট করেই এসেছিল সিদ্ধান্ত। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে দেড়শ রানের ইনিংস খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর জানান টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত। পুরো দেশের ক্রিকেটের জন্যই ব্যাপারটি ছিল বড় ধাক্কা।

বিষয়টি নিয়ে এখনো মুখ খুলেননি দায়িত্বশীল কেউ। রিয়াদও কথা বলেননি টেস্ট অবসর প্রসঙ্গে। মঙ্গলবার থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে আজ (সোমবার) সংবাদ সম্মেলনে এসেছিলেন টি-টোয়েন্টি অধিনায়ক রিয়াদ।

এখানেও প্রশ্ন আসে তার টেস্ট অবসর প্রসঙ্গ। এনিয়ে মুখ খুললেন না রিয়াদ। তিনি বলেছেন, ‘একটা জিনিস পরিষ্কার করে বলতে চাই। আমি শুধু এই সিরিজ নিয়েই এখন ভাবছি। এ বিষয়ে আপনাদের শিগগিরই জানাব।’

পুরো ক্যারিয়ারজুড়ে কোনো ফরম্যাটেই ব্যাটিং পজিশন স্থায়ী হয়নি রিয়াদের। অজিদের বিপক্ষে সিরিজে নেই তামিম ইকবাল, লিটন কুমার দাস, মুশফিকুর রহিমের মতো ব্যাটসম্যানরা। তাদের অনুপুস্থিতিতে রিয়াদের ব্যাটিং পজিশন কী হবে?

এই প্রসঙ্গে তিনি বলেন, ‘টি-টোয়েন্টিতে হয়তো আমি প্রায় সময় ৫-৬ নম্বরে ব্যাট করেছি। তবে গত জিম্বাবুয়ে সিরিজে উপরের দিকে ব্যাট করেছি। আর খুব সম্ভবত এই (অস্ট্রেলিয়া) সিরিজেও উপরের দিকে ব্যাট করতে হতে পারে। চেষ্টা করবো ইন শা আল্লাহ যেন দলের প্রয়োজনে অবদান রাখতে পারি।’