টেকনাফ স্থলবন্দর ব্যবসায়ীদের দাবি পূরণের আশ্বাস নৌ পরিবহন সচিবের

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ »

বাংলাদেশ নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব জাহাঙ্গীর কবির টেকনাফ স্থলবন্দর ব্যবসায়ীদের সঙ্গে গণশুনানি  এবং স্থলবন্দর সরেজমিন পরিদর্শন শেষে প্রেস ব্রিফিং এ বলেছেন, টেকনাফ স্থলবন্দর ২৫ বছরের জন্য ইউনাইটেড ল্যান্ড পোর্ট শরৎ  শর্ত সাপেক্ষে ইজারা নিয়ে উন্নয়ন কার্যক্রম চলমান অব্যাহত রাখলেও  কাক্সিক্ষত উন্নয়ন তেমন হয়নি। যার কারণে স্থলবন্দর ব্যবহারকারী ব্যবসায়ী ও শ্রমিকেরা ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। বাংলাদেশে ১৪টি স্থলবন্দরের মধ্যে টেকনাফ স্থল বন্দর দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় একটি গুরুত্বপূর্ণ স্থলবন্দর। এ বন্দরটি প্রতিবেশী মিয়ানমারের সাথে আমদানি ও রপ্তানিতে ইতিবাচক ভূমিকা পালন করে আসছে।

গতকাল বৃহস্পতিবার বিকালে স্থলবন্দর পরিদর্শনকালে তিনি এ কথাগুলো বলেন। তিনি আরও বলেন, টেকনাফ স্থলবন্দর ব্যবসায়ীদের আরোপিত দাবিগুলো আগামীতে বাস্তবায়ন করা হবে। দাবিগুলোর মধ্যে ব্যবসায়ীদের বসার স্থান, শৌচাগার, ব্যাংক, হাসপাতাল, হোটেল, উন্নত মানের জেটি, গোডাউন, স্থলবন্দর মাঠ ভরাট ও আমদানি ও রপ্তানি পণ্য পরিবহনে ওঠানামার করার জন্য ক্রেইনের ব্যবস্থা করা।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব জাহাঙ্গীর কবির স্থল বন্দরে শীঘ্রই হাসপাতাল স্থাপনে ব্যবসায়ীদের আশ্বস্ত করেন।

এর আগে তিনি স্থলবন্দর মিলনায়তনে আমদানি. রপ্তানিকারক ও সিএনএফ ব্যবসায়ীদের সাথে গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় উপস্থিত ছিলেন টেকনাফ কাস্টমস অফিসার মো. শাহিন আকতার, ইউনাইটেড ল্যান্ড পোর্ট এর জেনারেল ম্যানেজার জসীম উদদীন, সিএনএফ অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুল আমিন ও সাধারণ সম্পাদক এহতেশামুল হক বাহাদুর।