জমিয়তুল ফালাহতে আন্তর্জাতিক কেরাত সম্মেলন শনিবার

নিজস্ব প্রতিবেদক »

আগামী ২১ জানুয়ারি শনিবার আন্তর্জাতিক কেরাত সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এতে মিশর, তুরস্ক, ইরান, ফিলিপাইন, পাকিস্তান ও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের বিখ্যাত ক্বারিবৃন্দ কেরাত পরিবেশন করবেন। চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ মসজিদ প্লাজায় একদিনের এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে গতকাল নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের কনফারেন্স হলে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় কিরাত সম্মেলনের বিষয়ে বিস্তারিত জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত শীর্ষস্থানীয় শিল্পপতি ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান আলহাজ সুফি মোহম্মদ মিজানুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব মওলানা মুহম্মদ আবু তালেব মো. আলাউদ্দিন, ইসলামী ফাউন্ডেশনের বিভাগীয় পরিচালক আবুল আহসান মো. বোরহান উদ্দিন, গাউসিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মোহম্মদ কমিশনার, শাহাদাতে কারবালা মাহফিলের খোরশেদুর রহমান, আনোয়ারুল হক, সিরাজুল মোস্তফা, প্রফেসর কামাল উদ্দিন, ড. জাফর উল্লাহ, আবদুল হাই মাসুম, মোহম্মদ দিলশাদ আহমেদ, মোহম্মদ সাইফুদ্দিন, এস এম শফি, খোরশেদ আলী চৌধুরীসহ পরিষদের কর্মকর্তারা এবং আনজুমান ট্রাস্ট ও গাউসিয়া কমিটির নেতৃবৃন্দ।

গভায় সুফি মোহম্মদ মিজানুর রহমান বলেন, বিখ্যাত ক্বারিদের কন্ঠে পবিত্র কোরআন শরিফের মনোমুগ্ধকর তেলোয়াত শুনার এ এক বিরল সুযোগ। এ সম্মেলন সফল করতে আমরা সর্বাত্মক চেষ্টা করবো। তিনি পরিবারের সদস্যদের নিয়ে সকলকে এ সম্মেলনে যোগ দেয়ার আহ্বান জানান।

তিনি বলেন, মসজিদ প্লাজা, মাঠ ও আশপাশে মুসল্লিদের জন্য এবং মসজিদের নিচে এলইডি টিভির মাধ্যমে মহিলাদের জন্য বিশেষ ব্যবস্থা থাকবে।

পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় এবং আন্তর্জাতিক কুরআন তেলওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে এ সম্মেলনের আয়োজন করছে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ। আঞ্জুমান এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট, গাউছিয়া কমিটি বাংলাদেশ এতে সার্বিক সহযোগিতা করছে। বিজ্ঞপ্তি