চট্টগ্রাম নগরে হাজারের বেশি করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম নগরে করোনা শনাক্ত হাজার ছাড়িয়েছে। নমুনা পরীক্ষায় নতুন করে ১৪৫৫ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে নগরে ১০৬০ জন। একই সময়ে জেলায় ২ জনের মৃত্যু হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩৪ দশমিক ১৩ শতাংশ।

বুধবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ১৪টি ল্যাবে ৪ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১ হাজার ৪৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের ১ হাজার ৬০ জন এবং উপজেলার ৩৯৫ জন। এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ১৪ হাজার ৯১৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৮৩ হাজার ৮৪০ জন এবং উপজেলার ৩১ হাজার ৭৫ জন।

একই সময়ে নগরে ১ জন ও উপজেলায় ১জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাড়ালো ১ হাজার ৩৪৮ জনে। এদের মধ্যে নগরের ৭২৯ জন এবং উপজেলার ৬১৯ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬১ জনের নমুনা পরীক্ষায় ৮৪ জন, বি. আই. টি. আই. ডি. ল্যাবে ৭০৫ জনের নমুনা পরীক্ষায় ২৯২ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ২৩৪ জনের নমুনা পরীক্ষায় ৮৪ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৩ জনের নমুনা পরীক্ষায় ১১৩ জন এবং জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

এছাড়া, ৪৪২ জনের এন্টিজেন পরীক্ষায় ১৫৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

প্রাইভেট হাসপাতালের মধ্যে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪০ জনের নমুনা পরীক্ষায় ১১৪ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ৬২৩ জনের নমুনা পরীক্ষায় ১৮২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২৮ জনের নমুনা পরীক্ষায় ৮৭ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৫৯ জনের নমুনা পরীক্ষায় ২১৩ জন, ল্যাব এইডে ৫ জনের নমুনা পরীক্ষায় ৩ জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১৫০ জনের নমুনা পরীক্ষায় ৫১ জন, শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর ৩৭৫ জনের নমুনা পরীক্ষায় ২১ জন এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ১৯২ জনের  নমুনা পরীক্ষায় ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে।