চট্টগ্রাম জেলার শুভ সূচনা

বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের চট্টগ্রাম ভেন্যূতে স্বাগতিক চট্টগ্রাম জেলা শুভ সূচনা করেছে। এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল বিকেলে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিক্তিক এ প্রতিযোগিতার প্রথম খেলায় চট্টগ্রাম ২-০ গোলে রাঙামাটি জেলাকে পরাজিত করে। গোল দুটি আসে সাইমন ও আমজাদের পা থেকে।
শুরু থেকেই গুছিয়ে খেলে প্রতিপক্ষের গোলমুখে আক্রমণ অব্যাহত রেখেও ৬২ মিনিট পর্যন্ত জালের ঠিকানা খুঁজে পায়নি স্বাগতিকরা। রাঙামাটির কিপার ও রক্ষণভাগের দৃঢ়তায় চট্টগ্রাম ফরোয়ার্ডরা লক্ষ্যে পৌঁছালো ব্যর্থ হন সাইমন, বোরহান, ফাহিম ও আমজাদরা। শেষ পর্যন্ত ৬৩ মিনিটে সাইমনের গোলে স্বস্তি ফিরে আসে চট্টগ্রামের তাবুতে। সুন্দর এক আক্রমণ থেকে বক্সে বল পেয়ে সাইমনের নেয়া শট প্রতিপক্ষ একজন ডিফেন্ডারের গায়ে লেগে জাল স্পর্শ করে (১-০)। এর আগে একবার বক্স থেকে আমজাদের হেড লক্ষ্যভ্রষ্ট হয়। তবে খেলার ৫৫ মিনিটে প্রথম সুযোগ আসে রাঙামাটির। বক্সের ডানপ্রান্ত থেকে বাচিং মারমার দুর্দান্ত শট কিপার ও অধিনায়ক উত্তম বড়–য়া প্রতিহত করেন। ৭০ মিনিটে আমজাদের বিপজ্জনক শট সাইডবার ঘেষে চলে গেলে ব্যবধান বাড়ানো হয়নি স্বাগতিকদের। তবে এরজন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। ৬ মিনিট পর বোরহানের মাইনাস আয়ত্বে নিয়ে আমজাদ জোরালো শটে বল জালে পৌঁছে দেন (২-০)।
খেলা শুরুর আগে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন খেলোয়াড়দের সাথে পরিচিত হন ও ভেন্যুর উদ্বোধন করেন। চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (সিডিএফএ) সভাপতি এস এম শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহবুদ্দীন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিডিএফএ সহ সভাপতি নজরুল ইসলাম লেদু ও তাহেরুল আলম স্বপন, সাধারণ সম্পাদক ওয়াহিদ দুলাল, কোষাধ্যক্ষ মোহাম্মদ শাহজাহান, নির্বাহী সদস্য কাজী জসিম উদ্দীন, রাঙামাটির পৌর মেয়র আকবর, রাঙামাটি জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি সাইফুল ইসলাম ভুট্টু, সিজেকেএস ও সিডিএফএ’র কাউন্সিলররা। এদিকে আগামী ৬ ডিসেম্বর অ্যাওয়ে খেলায় রাঙামাটি স্টেডিয়ামে চট্টগ্রাম ও রাঙামাটি প্রতিদ্বন্দ্বিতা করবে। এতে চট্টগ্রাম ন্যুনতম ড্র করলেই পরবর্তী পর্বে খেলতে পারবে। আর ন্যুনতম ৩-০ গোলে জয় পেলে রাঙামাটি জেলা এ যোগ্যতা অর্জন করবে। এ খেলায় চট্টগ্রামের সাফল্যের জন্য দলের ম্যানেজার সালাউদ্দিন জাহেদ ও সমন্বয়কারী কাজি জসিমউদ্দিন সকলের দোয়া কামনা করেছেন।