চট্টগ্রাম আঞ্চলিক ও বৈশ্বিক যোগাযোগের সেতুবন্ধন

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ উদ্যোগে বিজয় মঞ্চে মহান স্বাধীনতা যুদ্ধে বিজয়ী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও সংবর্ধনা অনুষ্ঠানে উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএসালাম বলেছেন, মুক্তিযুদ্ধের বিজয় তখনই অর্জিত হবে, যখন দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতে পারব। এ লক্ষে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে তিনি যে শুভ কর্মে এগিয়ে যাচ্ছেন তার পাশে দাঁড়াতে হবে।

জেলা পরিষদ চেয়ারম্যান আরো বলেন, বাংলাদেশ ঘুরে দাড়িয়েছে, করোনা কালের সংকট মোকাবেলা করে দেশের অস্তিত্ব ঠিকিয়ে রেখেছে। অর্থনৈতিক প্রবৃদ্ধির জায়গায় বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের তালিকায় অর্ন্তভুক্ত। চট্টগ্রামের উন্নয়ন মানেই সারা বাংলাদেশের উন্নয়ন।

তিনি উল্লেখ করেন, চট্টগ্রাম আঞ্চলিক এবং বৈশি^ক যোগাযোগের সেতু বন্ধন, অঞ্চলগত অপার সম্ভাবনাময়। উন্নত যোগাযোগ ব্যবস্থা ও দক্ষ ব্যবস্থাপনায় স্থাপন করে চট্টগ্রাম সারা দেশকে নেতৃত্ব দিবে। মুক্তিযুদ্ধের বিজয় মেলা আজ যাদের সংবর্ধনা দিল, তাঁরা দেশের শ্রেষ্ঠ সন্তান, তাঁরা হয়তোবা হারিয়ে যাবে। তাঁদের চেতনা আমাদেরকে প্রজন্ম থেকে প্রজন্মে দেশপ্রেম যোগাবে।

সভার বিশেষ অতিথি চট্টগ্রাম মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিসেস হাসিনা মহিউদ্দিন বলেন, আমরা একটি বিজয়ী শক্তি, আমরা যুদ্ধ করে বিজয় অর্জন করেছি। এ শক্তিকে কেউ অবদমিত করতে পারবে না। আমাদের সামনে অপার সম্ভাবনা, যে কোন মূল্যে এই সম্ভাবনাকে জাগিয়ে তুলতে হবে। এই হোক আমাদের সম্মলিত প্রত্যয়।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ জাহাঙ্গীর চৌধুরী সিইনসি (স্পেশাল) সভাপতিত্বে ও মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা পান্টু লাল সাহা।

মরহুম এম.এ আজিজের পক্ষ থেকে সম্মাননা গ্রহণ করেন তার পুত্র সাইফুদ্দিন খালেদ বাহার, জননেতা জহুর আহমদ চৌধুরীর পক্ষ থেকে সম্মাননা গ্রহণ করেন জসিম উদ্দিন চৌধুরী।

সংবর্ধিত বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ রাশেদ, আহমদুর রহমান সিদ্দীকি,অমল মিত্র,নৌ কমান্ডো এ.এইচ.এম. জিলানী চৌধুরী, নৌ কমান্ডো আনোয়ার মিয়া, নৌ কমান্ডো মো. হোসেন, নৌ কমান্ডো এমদাদুল হক, শাহ বদিউল আলম, মো. কামাল, নুরুল হক বীর প্রতীক, আবুল মনসুর চৌধুরী, সামশুল হক, সামসুদ্দিন আহমদ, কাজী আবু তৈয়ব, অ্যাডভোকেট আবু মোহাম্মদ হাশেম, এসএম ইউসুফ, মো. আবু তাহের, মো. হোসেন বাবু, মোহাম্মদ সবুর, কাজী দিদারুল আলম, অধ্যাপক আবু সৈয়দ, এসএম মাহবুব আলম,সৈয়দ ইকবাল আহমেদ।

সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠান শেষে বিজয় মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশন করেন প্রিমিয়ার বিশ^বিদ্যালয় ও ইসলামিয়া ডিগ্রি কলেজ। বিজ্ঞপ্তি