চট্টগ্রামে ১০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম জেলায় নতুন করে আরো ১০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা অনুযায়ী করোনা শনাক্তের হার শূন্য দশমিক ৭৯ শতাংশ।

মঙ্গলবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ১১টি ল্যাবে ১ হাজার ২৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের ৭ জন এবং উপজেলার ৩ জন। এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ২ হাজার ৫২২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৭৪ হাজার ১৮৪ জন এবং উপজেলার ২৮ হাজার ৩৩৮ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬ জনের নমুনা পরীক্ষায় ২ জন, বি. আই. টি. আই. ডি. ল্যাবে ৩২১ জনের নমুনা পরীক্ষায় ২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস  বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ২ জনের নমুনা পরীক্ষায় ২ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

প্রাইভেট হাসপাতালগুলোর মধ্যে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৫৫ জনের নমুনা পরীক্ষায় ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬৩ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং  এপিক হেলথ কেয়ার ল্যাবে ৮ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

এদিকে, ৯ জনের এন্টিজেন পরীক্ষায় কারোর করোনা শনাক্ত হয়নি। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ৩৪ জন, শেভরণ হাসপাতাল ল্যাবে ৩৬৪ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষায় কারোর দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া যায়নি।