চট্টগ্রামে করোনা শনাক্তের হার উর্ধ্বমুখী

Haryana, June 26 (ANI): A health worker collects a nasal sample for Covid-19 Ag rapid antigen testing at Chakkarpur Community Centre, near DLF Phase 4, in Gurugram on Friday. (ANI Photo)

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে ১০০৯ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৬ জনের দেহে করোনাভাইরাসের জীবানু পাওয়া গেছে। নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হার ১ দশমিক ৫৯ শতাংশ।

রোববার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ১১টি ল্যাবে ১ হাজার ৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের ১৪ জন এবং উপজেলার ২ জন। এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ২ হাজার ৬৫৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৭৪ হাজার ২৮৫ জন এবং উপজেলার ২৮ হাজার ৩৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় বি. আই. টি. আই. ডি. ল্যাবে ৩৩৭ জনের নমুনা পরীক্ষায় ৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ৬ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৭ জনের নমুনা পরীক্ষায় ২ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

প্রাইভেট হাসপাতালের মধ্যে শেভরণ হাসপাতাল ল্যাবে ৩৫৫ জনের নমুনা পরীক্ষায় ৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯৯ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং ল্যাব এইডে ২ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০ জন, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ২ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ৫৩ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৪ জন এবং মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৪ জনের নমুনা পরীক্ষায় কারোর দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া যায়নি।