চট্টগ্রামে করোনায় মৃত্যু ৩, শনাক্ত ৩৬

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে আবারো বাড়লো করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় জেলায় মৃত্যু হয়েছে ৩ জনের। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৬ জনের দেহে।

সোমবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ১১টি ল্যাবে ১ হাজার ৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ২৫ জন নগরের এবং ১১ জন উপজেলার। এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ১ হাজার ৬৩০ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৭৩ হাজার ৬১৪ জন এবং উপজেলার ২৮ হাজার ১৬ জন।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে জেলায় ৩ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। এদের মধ্যে নগরে ২ জন এবং উপজেলার ১জন। এনিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২৯৩ জনে। যার মধ্যে নগরে ৭১৪ জন এবং উপজেলায় ৫৭৯ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষায় ৭ জন, বিআইটিআইডি ল্যাবে ৪৬৫ জনের নমুনা পরীক্ষায় ৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতেল ল্যাবে ১৭৫ জনের নমুনা পরীক্ষায় ১০ জন এবং জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

প্রাইভেট হাসপাতালগুলোর মধ্যে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮০ জনের নমুনা পরীক্ষায় ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২ জনের নমুনা পরীক্ষায় ১ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৭ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৭৭ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। অন্যদিকে এন্টিজেন পরীক্ষায় ৫৪ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে ল্যাব এইড ল্যাবে ৪ জনের নমুনা পরীক্ষায় কারোর করোনা শনাক্ত হয়নি।